বাসে তল্লাশি, আড়াই কোটি টাকার স্বর্ণ উদ্ধার

উদ্ধার করা স্বর্ণ ও বিজিবির হাতে আটক চোরাচালানি

বাসে তল্লাশি, আড়াই কোটি টাকার স্বর্ণ উদ্ধার

অনলাইন ডেস্ক

বাসে তল্লাশি চালিয়ে দুই কেজি ৬১৮.৬৮ গ্রাম স্বর্ণসহ (২৫টি দ্বিখণ্ডিত স্বর্ণের বার) দুই পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। উদ্ধার করা স্বর্ণের মূল্য আড়াই কোটি টাকার বেশি বলে জানা গেছে।

আজ বৃহস্পতিবার (২৪ আগস্ট) ভোর সাড়ে ৫টার দিকে ঢাকা থেকে মেহেরপুরগামী জেআর পরিবহন বাসে তল্লাশি চালিয়ে স্বর্ণের বড় এ চালান জব্দ করা হয় বলে জানিয়েছেন কুষ্টিয়া-৪৭ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মাহবুব মুর্শেদ রহমান।

আটকরা হলেন- ঢাকার ধামরাই উপজেলার চৌহাট গ্রামের চকপাড়া এলাকার মৃত লাল মিয়ার ছেলে মো. আলাল হোসেন (৪৮) ও টাঙ্গাইল জেলার মির্জাপুর উপজেলার ভাওড়া গ্রামের বাদশা মিয়ার ছেলে মো. রাজিব হোসেন (২৯)।

কুষ্টিয়া-৪৭ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মাহবুব মুর্শেদ রহমান 

আজ  বিকেল সাড়ে ৩টার দিকে এ ব্যাপারে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিজিবির একটি বিশেষ টহল দল সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে ভোরে মেহেরপুর জেলার সদর উপজেলার মেহেরপুর-চুয়াডাঙ্গা সড়কের আমঝুপি গ্রামের রাস্তায় জেআর পরিবহনের বাসটিতে তল্লাশি চালায়। এসময় বাসের যাত্রীবেশী দুই পাচারকারীর কাছে ২৫টি দ্বিখণ্ডিত স্বর্ণের বার পাওয়া যায়। যার ওজন দুই কেজি ৬১৮.৬৮ গ্রাম। উদ্ধার করা এ স্বর্ণের আনুমানিক দাম দুই কোটি ৬০ লাখ ২৫ হাজার ৮০৪ টাকা।

আর এ ঘটনায় দুই পাচারকারীকে আটক করা হয়। স্বর্ণ ছাড়াও তাদের কাছ থেকে নগদ পাঁচ হাজার টাকা ও দুটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

আটক দুজনের নামে মামলা হয়েছে। স্বর্ণ মেহেরপুর ট্রেজারিতে জমা দেওয়া হচ্ছে।

news24bd.tv/তৌহিদ