১০ টাকার ৬ নোট নিয়ে পঞ্চগড়ে ভারতীয় তরুণী

ভারতীয় তরুণী সানজিদা রুনা (২৩)।

১০ টাকার ৬ নোট নিয়ে পঞ্চগড়ে ভারতীয় তরুণী

অনলাইন ডেস্ক

ভারত থেকে সীমানা পেরিয়ে বাংলাদেশে অবৈধভাবে প্রবেশের অভিযোগে সানজিদা রুনা (২৩) নামের এক তরুণীকে আটক করে পুলিশে দিয়েছে বিজিবি। মঙ্গলবার (৩০ জুলাই) দুপুরে তেঁতুলিয়া উপজেলার ভজনপুর এলাকা থেকে ওই তরুণীকে আটক করে বিজিবি।

তবে কোন সীমান্ত দিয়ে তিনি বাংলাদেশে প্রবেশ করেছেন, তা জানা যায়নি। তার কাছে ৬টি ১০ টাকার নোট ছাড়া কিছু পাওয়া যায়নি।

ওই তরুণীর বিরুদ্ধে থানায় অনুপ্রবেশের অভিযোগে তেঁতুলিয়া মডেল থানায় মামলার প্রক্রিয়া চলছে।

আটক হওয়া ওই তরুণী জানান, তার বাড়ি ভারতের মুম্বাইয়ের বান্দ্রায়। তার বাবার নাম সেল্লু ও মায়ের নাম শান্তি। তার বাবা মুসলিম ও মা হিন্দু ধর্মাবলম্বী।

বিজিবি ও স্থানীয় জনপ্রতিনিধিরা জানায়, মঙ্গলবার দুপুরে তেঁতুলিয়ার ভজনপুর ইউনিয়নের বামনপাড়া এলাকায় বোরকা পরিহিত ওই তরুণীকে ঢাকা-বাংলাবান্ধা মহাসড়কে হাঁটতে দেখে স্থানীয়দের সন্দেহ হয়। এ সময় তিনি স্থানীয়দের সঙ্গে হিন্দিতে কথা বলছিলেন। পরে স্থানীয় জনপ্রতিনিধিদের বিষয়টি জানালে গ্রাম পুলিশের সহযোগিতা তাকে ভজনপুর ইউনিয়ন পরিষদে নেওয়া হয়।

পরে তাকে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি জানান, ওই সীমান্ত এলাকায় মুক্তা নামে তার এক পরিচিত ব্যক্তি তাকে বাংলাদেশে আসতে বলেছেন।

মুম্বাইয়ের বান্দ্রা থেকে তিনি গাড়িতে করে শিলিগুড়ি আসেন। এরপরে পঞ্চগড় আসেন। তবে পঞ্চগড় যে বাংলাদেশের অংশ এটি তিনি জানে না বলে জানান। তবে তিনি যোগাযোগের জন্য নিজের, পরিবারের ও বন্ধুসহ কারো ফোন নম্বর দিতে পারেননি। পরে খবর দেওয়া হয় বিজিবিকে। এ জন্য বিজিবি তাকে আটক করে তেঁতুলিয়া মডেল থানায় হস্তান্তর করে।

ভজনপুর ইউনিয়নের ইউপি সদস্য কাজিম উদ্দীন বলেন, ওই ভারতীয় তরুণীকে সদর উপজেলার মীরগড় সীমান্ত এলাকায় মঙ্গলবার সকালে স্থানীয়রা ঘোরাফেরা করতে দেখেছে। আমরা ধারণা করছি, ওই সীমান্ত দিয়েই তিনি বাংলাদেশে প্রবেশ করেছেন।

তেতুঁলিয়া মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা সুজয় কুমার রায় বলেন, ‘এক তরুণীকে আটক করে আমাদের কাছে সোপর্দ করেছে বিজিবি। আমরা আরো জিজ্ঞাসাবাদ করে তার সম্বন্ধে বিস্তারিত তথ্য সংগ্রহ করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে। ’

পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল জিয়াউল হক বলেন, ‘এক ভারতীয় তরুণীকে সীমান্তবর্তী বামনপাড়া এলাকায় ঘোরাফেরা করতে দেখে স্থানীয়রা। পরে তারা তাকে ভজনপুর ইউনিয়ন পরিষদে নিয়ে যায়। আমি বিষয়টি জানা পরপরই ঘটনাস্থলে ছুটে যাই। পরে খোঁজ নিয়ে জানতে পারি ওই তরুণী একজন ভারতীয়। আমরা তাকে আইনি প্রক্রিয়া শেষে পুলিশে সোপর্দ করেছি। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। ’

news24bd.tv/DHL