কমলা জিতলে তৃতীয় বিশ্বযুদ্ধ লেগে যাবে, ট্রাম্পের হুঁশিয়ারি

ডোনাল্ড ট্রাম্প ও কমলা হ্যারিস

কমলা জিতলে তৃতীয় বিশ্বযুদ্ধ লেগে যাবে, ট্রাম্পের হুঁশিয়ারি

অনলাইন ডেস্ক

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তিনি নির্বাচনে হেরে গেলে মধ্যপ্রাচ্যে তৃতীয় বিশ্বযুদ্ধ হতে পারে। ইসরায়েলের প্রেসিডেন্ট বেনিয়ামিন নেতানিয়াহুর সাথে সাক্ষাৎকালে এমন মন্তব্য করেন ট্রাম্প।

নেতানিয়াহু বাইডেন এবং কমলা হ্যারিসের সাথে দেখা করার পরে, ট্রাম্পের সাথে দেখা করতে আসেন। তিনি গত বুধবার (২৪ জুলাই) মার্কিন কংগ্রেসে ভাষণ দেন নেতানিয়াহু।

নেতানিয়াহুর সাথে বৈঠকের পর ডোনাল্ড ট্রাম্প জানান, তার সঙ্গে আমার ভালো সম্পর্ক অনেক আগে থেকেই।

তিনি বলেন, ‘যেকোনো মার্কিন প্রেসিডেন্টের চেয়ে, আমি ইসরায়েলের প্রতি সব সময়ই ইতিবাচক ছিলাম। আমি অনেকগুলো কাজ করেছি। যেমন, গোলান মালভূমি (ইসরায়েলি বলে স্বীকৃতি দিয়েছি), জেরুজালেমকে রাজধানী করেছি।

আমরা সেখানে আমাদের দূতাবাস স্থাপন করেছি এবং তাদের সাথে পারমাণবিক চুক্তিও করেছিলাম। ’

ট্রাম্পের বাড়িতে বৈঠকের সময় নেতানিয়াহু ট্রাম্পকে একটি শিশুর ছবি দেখান। ওই শিশুটি বিবাসের একটি শিশু বন্দী শিবিরে বন্দী ছিলো। গাজার এই বন্দী শিবিরে হামাস শুধু শিশুদের বন্দী করে রাখে। এসময় নেতানিয়াহু বলেন, শিশুটির দাদু আমাকে এই ছবিটি দিয়েছেন। যেনো আপনার সাথে শেয়ার করি।

উল্লেখ্য, ২০২০ সালে হোয়াইট হাউস ছাড়ার পর, মার-এ-লাগোতে এটাই ট্রাম্প-নেতানিয়াহুর প্রথম বৈঠক। ট্রাম্পের সাথে নেতানিয়াহুর সম্পর্কের শুরু ট্রাম্পের জয়ের পরে থেকে। ওই সময় নেতানিয়াহু একটি বার্তায় ট্রাম্পকে আমেরিকার প্রেসিডেন্ট হিসেবে অভিনন্দন জানান। পরবর্তীতে ট্রাম্প ফোন কলে নেতানিয়াহুর সাথে কথাও বলেন। (সূত্র: ফক্স নিউজ) 

news24bd.tv/জেপি বর্মা/SC