অবশেষে কমলা হ্যারিসকে ওবামার সমর্থন 

কমলা হ্যারিস ও বারাক ওবামা

অবশেষে কমলা হ্যারিসকে ওবামার সমর্থন 

অনলাইন ডেস্ক

কমলা হ্যারিসকে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটিক প্রার্থী হিসেবে সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা সমর্থন দেবেন কি না, এ নিয়ে বেশ কয়েকদিন ধরে নানা আলাপ আলোচনা চলছে। অনেকে বলছেন, কমলা হ্যারিস পরাজিত হতে পারে এমন আশঙ্কায় ওবামা তাকে সমর্থন দিচ্ছেন না। তবে এসব জল্পনার অবসান ঘটালেন ওবামা। আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে হ্যারিসকে সমর্থন দিলেন তিনি।

 

বারাক ওবামা এবং সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামা এক যৌথ বিবৃতিতে তাকে সমর্থন জানিয়ে বলেছেন, ‘ হ্যারিসের সেই দৃষ্টি ও শক্তি রয়েছে, যা সংকটপূর্ণ অবস্থায় দরকার। ’

জো বাইডেন নির্বাচনী প্রতিদ্বন্দিতা থেকে সরে দাঁড়ানোর পর যে ১০০ জন ডেমোক্র্যাট নেতার সঙ্গে হ্যারিস কথা বলেছেন, তাদের ভেতর ওবামা একজন।

বাইডেন নির্বাচন থেকে সরে দাঁড়ানোয় ওবামা তার প্রশংসা করলেও ওই সময়ে হ্যারিসকে সমর্থন দেওয়া থেকে বিরত ছিলেন তিনি। মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস ইতোমধ্যে সংখ্যাগরিষ্ঠ ডেমোক্র্যাটিক নেতাদের সমর্থন লাভ করেছেন।

শুক্রবার (২৬ জুলাই) এক বিবৃতিতে ওবামা বলেন, ‘ হ্যারিসকে নির্বাচিত করার জন্য যা প্রয়োজন তা করা হবে। ’ এসময় প্রেসিডেন্ট বাইডেনের সঙ্গে একমত পোষণ করে তিনি বলেন, ‘কমলাকে বেছে নেওয়া ছিল তার (বাইডেন) সেরা সিদ্ধান্তগুলোর একটি। ’

সূত্র: বিবিসি

news24bd.tv/আইএএম/এসএম