উত্তাল পাকিস্তান, রাজধানীসহ দুই শহরে ১৪৪ ধারা জারি

উত্তাল পাকিস্তান, রাজধানীসহ দুই শহরে ১৪৪ ধারা জারি

অনলাইন ডেস্ক

পাকিস্তান তেহরিক-ই ইনসাফ (পিটিআই), জামায়াতে ইসলামি পাকিস্তান এবং বিভিন্ন ইসলামি দলের বিক্ষোভ ও আন্দোলন কর্মসূচির জেরে আবারও অস্থিরতা বেড়েছে পাকিস্থানে। সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে রাজধানী ইসলামাবাদ এবং পাঞ্জাব প্রদেশে বৃহস্পতিবার রাতে এক বিবৃতিতে ১৪৪ ধারা জারি করার কথা জানানো হয়েছে।

পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজ এক প্রতিবেদনে এই তথ্য প্রকাশ করে।  

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পাঞ্জাবের প্রাদেশিক সরকারের এক বিবৃতিতে বলা হয়েছে, শুক্রবার থেকে রাজধানীতে অনির্দিষ্ট কালের জন্য ১৪৪ জারি করা হলো।

পরবর্তী আদেশ না আসা পর্যন্ত এই আদেশ বহাল থাকবে। জনসাধারণকে কোনো অবস্থাতেই ১৪৪ ধারা লঙ্ঘণ না করার জন্য অনুরোধ করা হচ্ছে। আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

প্রতিবেদনে আরও বলা হয় শুক্রবার রাজধানী ইসলামাবাদকে কার্যত বিচ্ছিন্ন করে ফেলা হয়েছে।

রাজধানীর প্রতিটি সংযোগ সড়ক ব্যারিকেড দিয়ে বন্ধ করে দিয়েছে পুলিশ, সেই সঙ্গে শহরজুড়ে নিরাপত্তা বাহিনীর টহল চলছে। এছাড়া বিরোধী দলগুলোর সব ধরনের সমাবেশ, মিছিল, মিটিং নিষিদ্ধ করা হয়েছে।  

এরই মধ্যে বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট কোরআন অবমাননার দায়ে বন্দি জনৈক পাকিস্তানি নাগরিক মোবারক সানি মামলার রায় পুনর্বিবেচনা করার হবে বলে ঘোষণা করেছেন। এই দুই ইস্যুকে ঘিরে কয়েক দিন ধরে থেকেই ইসলামি দলগুলো।

এর মধ্যে বৃহস্পতিবার পাকিস্তানের  সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের মুক্তির দাবিতে পিটিআই কর্মসূচি ঘোষণা করার পর উত্তাল হয়ে ওঠে রাজধানী ইসলামাবাদ ও পাঞ্জাব প্রদেশ।

news24bd.tv/কেআই/আইএইচ