ট্রাম্পের ফেসবুক-ইন্সটাগ্রাম থেকে নিষেধাজ্ঞা তুলে নিলো মেটা

ডোনাল্ড ট্রাম্প

ট্রাম্পের ফেসবুক-ইন্সটাগ্রাম থেকে নিষেধাজ্ঞা তুলে নিলো মেটা

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ফেসবুক এবং ইন্সটাগ্রাম আইডি থেকে নিষেধাজ্ঞা তুলে নিয়েছে মেটা কর্তৃপক্ষ। গতকাল শুক্রবার একটি ব্লগ পোস্টে তারা ব্যাপারটি জানায়। ২০২১ সালের জানুয়ারি মাসে যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ভবন এলাকার ক্যাপিটাল হিলে ভাঙ্গচুরের উস্কানি দেওয়ার অভিযগে ট্রাম্পের আইডি নিষিদ্ধ করে মেটা কতৃপক্ষ। সূত্র, ডটনেট।


এদিকে বার্তা সংস্থা এএফপির দেওয়া খবরে বলা হয়েছে, মেটার নিষেধাজ্ঞা প্রত্যাহার করায় ট্রাম্প এবং তার সমর্থকদের মধ্যে আনন্দ বিরাজ করছে। মেটা তাদের ব্লগে জানায়, যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট আর নিষিদ্ধের অধীন হবেন না।
মেটার ব্লগ পোস্টে আরও বলা হয়েছে, ‘রাজনৈতিক মতপ্রকাশের স্বাধীনতা নিশ্চিতে আমাদের দায় মূল্যায়ন করার ক্ষেত্রে আমরা বিশ্বাস করি যে, আমেরিকান জনগণ তাদের প্রেসিডেন্ট নির্বাচনের জন্য মনোনীতদের বক্তব্য জানার অধিকার রাখেন। ’ এতে আরও বলা হয়েছে, ‘মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের প্রার্থীরাও অন্যান্য ফেসবুক ও ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের মতো একই কমিউনিটি স্ট্যান্ডার্ডের অধীন থাকবেন।
’ 
উল্লেখ্য, ট্রাম্প মেটা কতৃপক্ষের কমিউনিটি স্টান্ডার্ড ভঙ্গের অভিযোগে অভিযুক্ত হয়েছিলেন। ফলে সোশ্যাল মিডিয়ায় তার ফেসবুক, ইন্সটাগ্রাম এবং এক্স আইডি নিষিদ্ধ করে দেওয়া হয়। এই সময়টিতে ডোনাল্ট ট্রাম্প নিজের সামাজিক যোগাযোগমাধ্যম ট্রুথ সোশ্যালে মতপ্রকাশ করেন।
জেপি বর্মা

news24bd.tv/ডিডি