বিশ্বের প্রথম এআই সুন্দরী হলেন লাইলি

সংগৃহীত ছবি

বিশ্বের প্রথম এআই সুন্দরী হলেন লাইলি

অনলাইন ডেস্ক

বিশ্বে প্রথমবারের মত অনুষ্ঠিত হয়ে গেল কৃত্রিম বুদ্ধিমত্তা বা এআই সুন্দরী প্রতিযোগিতা। এতে বিজয়ী হয়েছেন মরক্কোর ইনফ্লুয়েন্সার কেনজা লাইলি। বিশ্বের বিভিন্ন দেশের ১০ জন প্রতিযোগি চূড়ান্ত পর্বে অংশগ্রেহণ করে। সকলকে পেছনে ফেলে বিজয়ের মুকুট পড়েন এই এআই সুন্দরী।

সম্প্রতি নিউ ইয়র্ক পোস্টে দেওয়া এক বিশেষ সাক্ষাৎকারে কেনজা লাইলি বলেন, বিজয় হয়ে আমি সত্যই উচ্ছ্বসিত।   

চলতি বছরের এপ্রিল মাসে আয়োজন করা হয় সুন্দরী প্রতিযোগিতা ‘মিস এআই’। এআই কনটেন্ট-নির্ভর ওয়েবসাইট ফ্যানভ্যু আয়োজন করে ইভেন্টটি। সম্প্রতি অনুষ্ঠিত হয়ে গেল প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব।

তবে, সাধারণ বিশ্ব সুন্দরী প্রতিযোগিতার মত কেনজা লাইলি তার সৌন্দর্যের ওপর মুকুট অর্জন করেননি। এখানে অংশগ্রহণকারীরা এআইকে ব্যবহার করে একটি ভার্চুয়াল মডেলকে নিজের মত রূপ দিয়েছেন। সবমিলিয়ে মডেলের গঠন, পোশাক, ডিজাইন দেখে বিবেচনা করা হয়েছে কোন প্রতিযোগী এআই মডেলকে সবচেয়ে আকর্ষণীয় রূপে তৈরি করেছে। প্রযুক্তির ক্ষেত্রে ক্রিয়েটরের দক্ষতা এবং কোন টুলের মাধ্যমে ক্রিয়েটর এ মডেল বানিয়েছেন, তা যাচাই করা হয়েছে। এখানে প্রম্পট সবচেয়ে বড় ভূমিকা পালন করেছে।

প্রায় ১ হাজার ৫০০ প্রতিযোগীকে পেছনে ফেলে সে এই সম্মাননা অর্জন করেছেন কেনজা লাইলি। এছাড়া রানার্সআপ হয়েছে ফ্রান্সের লালিনা ভালিনা ও পর্তুগালের অলিভিয়া সি।

news24bd.tv/TR

সম্পর্কিত খবর