বগুড়ায় নিখোঁজ একই পরিবারের ৭ সদস্য রাঙামাটি থেকে উদ্ধার

বগুড়ায় নিখোঁজ একই পরিবারের ৭ সদস্য রাঙামাটি থেকে উদ্ধার

নিজস্ব প্রতিবেদক

গত সাতদিন আগে বগুড়া জেলায় নিখোঁজ একই পরিবারের ৭ সদস্যকে উদ্ধার করেছে রাঙামাটি ডিবি পুলিশ। পরিবারের যন্ত্রণায় তারা স্বেচ্ছায় ঘর ছেড়েছিলেন বলে জানিয়েছে তারা।

উদ্ধারকৃতরা হলেন- ফাতেমা বেগম বেবি (৪৮), মো. বিক্রম আলী (১৩), রুনা খাতুন (১৫), রুমি বেগম (৩২), বৃষ্টি খাতুন (১৪), মো. হাসান (৬) ও মো. হোসেন (৬)। মঙ্গলবার বেলা ১১টায় এ তথ্য নিশ্চিত করেন রাঙামাটি ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মানস বড়ুয়া।

জানা যায়, গত ৩ জুলাই বগুড়া শহরের নারুলী এলাকায় আব্দুর রহমান বাড়ি থেকে নিখোঁজ হন তারা। কোথাও খোঁজ না পেয়ে গত ৬ জুলাই বগুড়া থানায় নিখোঁজের জন্য সাধারণ ডায়েরি করেন ফাতেমা বেগমের স্বামী মো. আব্দুর রহমান।

এরপর পুরো দেশে তাদের অনুসন্ধানে নামে বগুড়া জেলা পুলিশে গোয়েন্দা শাখা (ডিবি)। রাঙামাটি জেলা পুলিশের সহায়তায় গোপন সংবাদের ভিত্তিতে মাত্র ৩ দিনের মধ্যে তাদের সন্ধান মিলে রাঙামাটি শহর রিজার্ভ বাজার এলাকার চেয়ারম্যান ঘাটায়।

ওই এলাকায় অভিযান চালিয়ে প্রথমে ৫ জনকে উদ্ধার করে ডিবি পুলিশ। পরে বাকি দু’জন অর্থাৎ ফাতেমা বেগম ও তার সন্তান মো. বিক্রম আলী সন্ধান মেলে নানিয়ারচর উপজেলার বুড়িঘাট ইউনিয়নে। খবর পেয়ে ডিবি পুলিশ সেখানেও উদ্ধার অভিযান চালায় তাদের অক্ষত অবস্থায় উদ্ধার করে।

রাঙামাটি জেলা পুলিশ সুপার মো. মীর আবু তৌহিদ বলেন, সম্প্রতি বগুড়া জেলায় যারা নিখোঁজ হয়েছিল তাদের রাঙামাটির পৃথক স্থান থেকে উদ্ধার করা হয়েছে। তবে তারা নিজেদের আত্মীয় স্বজনের বাসায় ছিল। উদ্ধারের পর তারা বলেন পারিবারিক সমস্যার কারণে তারা ঘর ছাড়তে বাধ্য হয়েছে। পরিবারে অশান্তি আর কলহের জের ধরে তারা কাউকে কিছু না বলে রাঙামাটিতে বসবাস করার উদ্দেশে চলে এসেছে।

তিনি আরও বলেন, উদ্ধারকৃত সাত জন স্ব-ইচ্ছায় ঘর ছেড়েছে। তাদের কেউ অপহরণ কিংবা চাকরীর প্রলোভন দেখায়নি। ডিবি পুলিশ সদস্যরা তাদের বগুড়া নিয়ে গেছে। আইনী কার্যক্রম শেষে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক