অভিযানের আগেই সাদিক অ্যাগ্রো থেকে সরিয়ে নেওয়া হয়েছে গরু-ছাগল

অভিযানের আগেই সাদিক অ্যাগ্রো থেকে সরিয়ে নেওয়া হয়েছে গরু-ছাগল

অনলাইন ডেস্ক

উচ্ছেদ অভিযান চালাবে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এমন খবর প্রকাশের পর নিজেরাই স্থাপনা ভাঙতে শুরু করেছে বহুল আলোচিত-সমালোচিত ঢাকার মোহাম্মদপুরের ‘সাদিক অ্যাগ্রো ফার্ম’। এছাড়া অভিযানের খবরে অ্যাগ্রো থেকে আগেই সরিয়ে নেওয়া হয়েছে গরু-ছাগল। স্থানীয়রা জানিয়েছেন, গত রাত থেকেই সাদিক অ্যাগ্রোর বেশ কয়েকটি গরু সরিয়ে নেওয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৭ জুন) সকালে সরেজমিনে গিয়ে দেখা গেছে, রাস্তায় এবং খালের জায়গায় থাকা বেশ কিছু স্থাপনা ইতোমধ্যে সরিয়ে নিয়েছে তারা।

টিনের ছাউনি থেকে শুরু করে অস্থায়ী প্যান্ডেল ম্যাজিস্ট্রটরা পৌঁছানোর আগেই।  

এর আগে ডিএনসিসি জানায়, সাদিক অ্যাগ্রো লিমিটেড অবৈধভাবে খাল ও সড়কের জায়গা দখল করে আছে। এ কারণে বৃহস্পতিবার বেলা ১১টায় পর যেকোনো সময় ডিএনসিসির পক্ষ থেকে মোহাম্মদপুর বেড়িবাঁধ এলাকায় অবস্থিত সাদিক অ্যাগ্রোতে অভিযান পরিচালনা করা হবে। অভিযানটি পরিচালনা করবেন ডিএনসিসির মোতাকাব্বীর আহমেদ এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুব হাসান।

 

এদিকে, স্থানীয় বাসিন্দা রকিবুল ইসলাম জানান, অভিযান হবে এই খবর শোনার পর থেকেই সাদিক অ্যাগ্রোর বেশ কিছু গরু ছাগল গতরাতে সরিয়ে নিতে দেখেছি। এছাড়া রাস্তার উপরে তাদের প্যান্ডেল করা ছিল, অস্থায়ী স্থাপনা ছিল সেগুলো তারা সরিয়ে নিয়েছে।  

স্থানীয় আরেক বাসিন্দা মাসুদ রানা জানান, এখানে যে একটি খাল ছিল এটি আর দেখা যায় না অবৈধ দখলের কারণে। এটি অনেকটা ভরাট হয়ে গেছে। অভিযান চলবে এমন খবরে সাদিক অ্যাগ্রোসহ আশপাশের অস্থায়ী অন্যান্য স্থাপনাও নিজেরা কিছু ভাবে সরিয়ে নেওয়ার কাজ করছে। সাদিক অ্যাগ্রো‌ ছাড়াও আরো বেশ কিছু অস্থায়ী স্থাপনায় দিক দিয়ে রয়েছে। গত কোরবানি ঈদের আগ থেকে সাদিক অ্যাগ্রো কর্তৃপক্ষ রাস্তাসহ আশপাশে গরু বিক্রির প্যান্ডেলসহ অস্থায়ী স্থাপনা গড়ে তুলেছিল। সেগুলো তারা সরিয়ে নিচ্ছে।  

অভিযানস্থলে এরইমধ্যে পৌঁছে গেছে অভিযান পরিচালনাকারী দল। এছাড়া সেখানে প্রচুর পরিমাণে পরিচ্ছন্নতা-কর্মীদের উপস্থিতি দেখা গেছে।

পরিচ্ছন্নতাকর্মী খোরশেদ আলম বলেন, এখানে উত্তর সিটি করপোরেশনের অভিযান পরিচালনা করা হবে। যে কারণে আমাদের নির্দেশনা রয়েছে এখানে সময় মতো উপস্থিত হতে এবং অভিযানের পর জায়গাটি পরিচ্ছন্নতার কার্যক্রম পরিচালনা করার জন্য।

এদিকে, গরু, স্থাপনা সরিয়ে নেওয়া বা দখলকৃত জায়গায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের উচ্ছেদ অভিযানের বিষয়ে কোনো কথা বলতে রাজি হননি সাদিক অ্যাগ্রোর কেউ।

news24bd.tv/SHS

এই রকম আরও টপিক