ঈদে প্রেক্ষাগৃহে আসছে যে ৫ সিনেমা

ঈদে প্রেক্ষাগৃহে আসছে যে ৫ সিনেমা

অনলাইন ডেস্ক

প্রতি বছরই ঈদে দেশের প্রেক্ষাগৃহে একসঙ্গে মুক্তি পায় একাধিক সিনেমা। ঈদের ছুটিতে দেশের প্রেক্ষাগৃহে তুলনামূলক দর্শকের আনাগোনাও বেড়ে যায়। এ কারণেই এ সময় সিনেমা মুক্তির তালিকা বেশ বড় থাকে। এবারও তার ব্যতিক্রম নয়।

আগামীকাল সোমবার পবিত্র ঈদুল আজহা। এই ঈদে মুক্তি অপেক্ষায় ৫টি সিনেমা। এবারে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলো হলো 'তুফান', 'ময়ূরাক্ষী', 'ডার্ক ওয়ার্ল্ড', 'রিভেঞ্জ', 'আগন্তুক'।

তুফান
এবারের ঈদে মুক্তির দৌড়ে এগিয়ে রয়েছে রায়হান রাফী পরিচালিত 'তুফান'।

শাকিব খানের একেবারে অন্য রকম লুক, অ্যাকশন, অভিনয় সব মিলিয়ে যেন ভিন্ন বার্তা দিচ্ছে তুফান।

তুফান নিয়ে এর নির্মাতা রায়হান রাফী বলেন, তুফান এর মধ্যেই শুরু হয়ে গেছে। এটি যখন রিলিজ হবে তখন তুফান থেকে সাইক্লোন, সাইক্লোন থেকে আরও বড় ঝড় শুরু হবে বাংলা সিনেমার জন্য। দেশ-বিদেশে তুফান নিয়ে ব্যাপক আলোচনা হচ্ছে। এটি এমন একটি সিনেমা, যার মাধ্যমে বাংলা সিনেমাকে বিশ্বদরবারে নতুন করে চেনা যাবে।

ময়ূরাক্ষী
প্রেম, প্রতারণা আর রাজনীতির বলয়ে আটকে যাওয়া জীবনের গল্পকে উপজীব্য করে গড়ে উঠেছে 'ময়ূরাক্ষী' চলচ্চিত্রের আখ্যান। যেখানে মোহ বনাম বাস্তবতার দারুণ এক মিশেল তুলে ধরেছেন চিত্রনাট্যকার গোলাম রাব্বানী। আর সিনেমায় তা ফুটিয়ে তুলছেন নির্মাতা রশিদ পলাশ।

একজন মাদরাসাপড়ুয়া ছেলের বখে যাওয়া, মোহগ্রস্ত হয়ে অন্ধকার জগতে জড়িয়ে পড়ার পর নানা উত্থান-পতনের ভেতর দিয়ে এগিয়েছে ময়ূরাক্ষীর গল্প।

ময়ূরাক্ষী সিনেমার পরিচালক রশিদ পলাশ বলেন, আমার গল্পের প্রতি নিজের বিশ্বাস আছে। খুব আত্মবিশ্বাসের সঙ্গে ছবিটা রিলিজ করতে যাচ্ছি। আমার কাছে সিনেমা মুক্তির এটাই উপযুক্ত সময় বলে মনে হয়েছে। ঈদ সবার জন্য উৎসব। আমি আমার সিনেমা নিয়ে সে উৎসবে শামিল হয়েছি। এ ধরনের গল্পের অনেক দর্শকের সাড়া মিলবে বলে আশা করছি।

ডার্ক ওয়ার্ল্ড
ঈদুল আজহায় মুক্তির দৌড়ে শামিল হলো মোস্তাফিজুর রহমান মানিকের সিনেমা ‘ডার্ক ওয়ার্ল্ড’। তিনি সাধারণত রোমান্টিক ও ড্রামাভিত্তিক চলচ্চিত্র নির্মাণ করেন। কিন্তু এ প্রথম তার কমফোর্ট জোনের বাইরে গিয়ে নির্মাণ করেছেন অ্যাকশন থ্রিলার সিনেমা ডার্ক ওয়ার্ল্ড। ক্রাইম থ্রিলার ঘরানার এ সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করেছেন নবাগত মুন্না খান ও কৌশানী মুখোপাধ্যায়।

সিনেমাটি নিয়ে নির্মাতা মোস্তাফিজুর রহমান মানিক বলেন, ঈদে মুক্তিপ্রাপ্ত প্রতিটি সিনেমাই আমাদের সিনেমা। আমি কোনো সিনেমাকে প্রতিদ্বন্দ্বী মনে করি না। সব সিনেমার সাফল্য কামনা করি। ডার্ক ওয়ার্ল্ড একটি গল্পভিত্তিক সিনেমা। আশা করছি হলে দর্শক সিনেমাটি উপভোগ করবে।

রিভেঞ্জ
বর্তমানে ঢাকাই সিনেমায় ভালো অবস্থানে রয়েছেন শবনম বুবলী। বছরজুড়ে নানা কারণে আলোচিত থাকলেও দর্শকপ্রিয়তা পেয়েছে তার অভিনীত একাধিক সিনেমা। গত ঈদুল ফিতরে মুক্তি পেয়েছিল 'দেয়ালের দেশ' ও 'মায়া' নামে দুটি সিনেমা। আসন্ন ঈদেও দুটি সিনেমা মুক্তির কথা থাকলেও মুক্তি পাবে রিভেঞ্জ। এ ছবিতে বুবলীর বিপরীতে রয়েছেন জিয়াউল রোশান।

রিভেঞ্জ সিনেমার পরিচালক ইকবাল বলেন, আমার কাছে এবারের ঈদকে রিভেঞ্জ মুক্তির একটা উপযুক্ত সময় মনে করি। কে কোন সিনেমা মুক্তি দিলো এটা আমাদের দেখার বিষয় না। রিভেঞ্জ চলবে রিভেঞ্জের গতিতে। আশা করি, আমার গান ট্রেলার দর্শকের পছন্দ হবে। রিভেঞ্জের মধ্য দিয়ে দর্শক সিনেমায় ফিরবে।

আগন্তুক
মুক্তির তালিকায় শেষ পর্যন্ত কোনো সিনেমাগুলো থাকছে, যখন এ আলোচনা, ঠিক সে মুহূর্তে আগন্তুক হয়ে ধরা দিল জাহিদ হাসান অভির আগন্তুক। এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন পূজা চেরি ও শ্যামল মাওলা।

news24bd.tv/TR