পর্যটকদের বরণ করতে প্রস্তুত হচ্ছে কক্সবাজার

পর্যটকদের স্বাগত জানাতে প্রস্তুতি নিচ্ছে সাগরকন্যা খ্যাত কক্সবাজার।

পর্যটকদের বরণ করতে প্রস্তুত হচ্ছে কক্সবাজার

অনলাইন ডেস্ক

আসন্ন ঈদুল আজহার ছুটি উপলক্ষে পর্যটকদের স্বাগত জানাতে প্রস্তুতি নিচ্ছে সাগরকন্যা খ্যাত কক্সবাজার। নিশ্ছিদ্র নিরাপত্তার পাশাপাশি ৪০ শতাংশ পর্যন্ত ছাড়ের ব্যবস্থা করেছে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত লাগোয়া হোটেল ও মোটেলগুলো। ইতোমধ্যে শুরু হয়েছে অগ্রিম বুকিং নেয়া।

দীর্ঘতম এই সমুদ্র সৈকতে বছরের প্রতিদিনই পর্যটকদের আনাগোনা লেগেই থাকে।

তবে ঈদের ছুটির মতো বিশেষ দিনগুলোতে পর্যটকদের উপচেপড়া ভীড় লক্ষ্য করা যায় এখানে।

কক্সবাজারের হোটেল মালিক মো আব্দুর রহমানের ভাষ্যমতে, ঈদ উপলক্ষে পর্যটকদের সংখ্যা সাধারণ সময়ের চেয়ে কয়েকগুন বৃদ্ধি পাবে। সমুদ্র সৈকতে তাদের সময় যাতে আরামে কাটে সেজন্য আমরা ৪০ শতাংশ পর্যন্ত ছাড়ের ব্যবস্থা করেছি।

কক্সবাজার কলাতলী মেরিন ড্রাইভ হোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক মো মোখিম খান জানান, পর্যটকদের স্বাচ্ছন্দ্য ও নিরাপত্তা নিশ্চিতে আমরা সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করেছি।

কক্সবাজার আবাসিক হোটেল মোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক সেলিম নেওয়াজ জানান, ঈদুল ফিতর পরবর্তী ১০ দিনে ব্যবসা ভালো চললেও পরবর্তীতে পর্যটকদের সংখ্যা কমে আসে। এর ফলে হোটেল-মোটেল মালিকদের প্রচুর ক্ষতির সম্মুখীন হতে হয়েছে। ঈদুল আজহার সময়ে পর্যটকদের আগমনের মধ্য দিয়ে আমরা এই ক্ষতি পুষিয়ে নেয়ার চেষ্টা করবো।

কক্সবাজার হোটেল-মোটেল মালিক সমিতির প্রেসিডেন্ট আবুল কাসেম সিকদার জানান, স্কুল-কলেজে পরীক্ষা, তীব্র তাপপ্রবাহ এবং ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে এবছর পর্যটকের সংখ্যা ছিল খুবই কম। তবে এখনও শেষ মুহূর্তে এই অভাব পূরণের সম্ভাবনা রয়েছে।

ঈদ মৌসুমে সমুদ্র সৈকতে পর্যটকদের নিরাপত্তার বিষয়ে পর্যটন পুলিশের কক্সবাজার জোনের অতিরিক্ত ডিআইজি আপেল মাহমুদ জানান, ঈদে বাড়তি পর্যটকদের ভীড় সামলাতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হচ্ছে। পুলিশের বিশেষ দল সৈকতে এবং আশেপাশের এলাকায় পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করবে এবং অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে। এ ব্যাপারে পর্যটন পুলিশ জিরো টলারেন্স নীতিতে কাজ করবে।

news24bd.tv/ab