জনসমক্ষে এলেন ক্যান্সারে আক্রান্ত ব্রিটিশ রাজকুমারী কেট

প্রথমবারের মতো জনসমক্ষে এসেছেন ওয়েলসের রাজকুমারী কেট মিডলটন।

জনসমক্ষে এলেন ক্যান্সারে আক্রান্ত ব্রিটিশ রাজকুমারী কেট

অনলাইন ডেস্ক

ক্যান্সারের চিকিৎসা শুরু করার পর প্রথমবারের মতো জনসমক্ষে এসেছেন ওয়েলসের রাজকুমারী কেট মিডলটন। শনিবার (১৫ জুন) এক সামরিক কুচকাওয়াজের সময় তাকে বাকিংহাম প্রাসাদের বারান্দা থেকে হাসিমুখে হাত নাড়তে দেখা গেছে। খবর রয়টার্সের।

গত জানুয়ারি মাসে পেটে অস্ত্রোপচারের পর কেটকে দুই সপ্তাহ হাসপাতালে কাটাতে হয়েছিল।

এর দুই মাস পর এক ভিডিও বার্তায় কেট তার দেহে ক্যান্সারের উপস্থিতি এবং কেমোথেরাপি নেয়ার কথা জানান।

কেট এখনও চিকিৎসাধীন রয়েছেন, তবে তার স্বাস্থ্যের উন্নতি হওয়ায় তিনি জনসমক্ষে আসার সিদ্ধান্ত নেন। শনিবার তিনি তার তিন ছেলেমেয়েসহ একটি সুসজ্জিত ঘোড়ার গাড়িতে চড়ে রাজা চার্লসের জন্মদিন উপলক্ষে আয়োজিত ‘ট্রুপিং দ্য কালার’ নামক সামরিক কুচকাওয়াজে অংশ নেন।

তীব্র বৃষ্টি উপেক্ষা করে ব্রিটিশ জনতা কেটকে দেখার জন্য রাস্তার দুপাশে ভীড় করেন এবং কেট যখন যাচ্ছিলেন তখন হাত নেড়ে তাকে অভিবাদন জানান।

তবে অল্প কিছু ব্যক্তিকে প্ল্যাকার্ড হাতে রাজতন্ত্রের অবসানের জন্য বিক্ষোভ করতেও দেখা গেছে।

ভিন্ন একটি গাড়িতে করে রাজা চার্লস তার স্ত্রী রাণী ক্যামিলাকে সাথে নিয়ে কুচকাওয়াজে যোগ দেন। তাদের পেছনেই ঘোড়ার উপড়ে উপবিষ্ট ছিলেন চার্লসের ছেলে ও কেটের স্বামী যুবরাজ উইলিয়াম।

বাকিংহাম প্রাসাদের বারান্দায় দাঁড়িয়ে কেট তার তিন সন্তানের কাছে কুচকাওয়াজের বিভিন্ন বিষয় ব্যাখ্যা করেন, অপরদিকে রাজা চার্লস একই জায়গা থেকে কুচকাওয়াজ পর্যবেক্ষণ করেন এবং হাত নেড়ে সৈন্যদের প্রতি সাড়া দেন।

লিখিত এক বার্তায় শুক্রবার কেট জানান, আমার স্বাস্থ্যের উন্নতি হচ্ছে তবে আমি এখনও ঝুঁকির বাইরে নই। আশা করছি আমি শনিবারের কুচকাওয়াজে এবং এই গ্রীষ্মে আরও কিছু অনুষ্ঠানে যোগ দিতে পারবো।

কেটের কার্যালয় কেনসিংটন প্রাসাদ তার ক্যান্সারের ধরণ এবং এর চিকিৎসা সম্পর্কে কোনো তথ্য জানাতে অস্বীকৃতি জানিয়েছে।

news24bd.tv/ab