ডরিনের অভিযোগ প্রত্যাখ্যান করলেন ডিএমপি কমিশনার

ডরিনের অভিযোগ প্রত্যাখ্যান করলেন ডিএমপি কমিশনার

অনলাইন ডেস্ক

ভারতে চিকিৎসা করাতে গিয়ে এমপি আনোয়ারুল আজিম আনার খুনের ঘটনায় মামলার তদন্তকাজে কোনো তদবির নাই বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান।

তিনি বলেন, ‘এমপি আনার হত্যার ঘটনায় হওয়া মামলার তদন্ত সঠিকভাবে এগিয়ে চলছে। মামলায় আটক ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুকে রক্ষায় কোনো চাপ নেই। স্বাধীনভাবে আমরা তদন্তের কাজ চালিয়ে যাচ্ছি।

ঈদুল আজহা উপলক্ষে ডিএমপি সদরদপ্তরে শনিবার (১৫ জুন) সকালে এক সমন্বয় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এর আগে বুধবার আনারের মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করে অভিযোগ করেন, অপরাধীদের বাঁচাতে তদবির হচ্ছে। তাদের যেন ছেড়ে দেওয়া হয়, সেজন্য চেষ্টা করা হচ্ছে। এ সময় ডরিন সঠিক বিচারের দাবি করে বলেন, ‘কোনো তদবিরের চাপে পড়ে এ হত্যাকাণ্ডের বিচার যাতে বন্ধ করার চেষ্টা না করা হয়, চাপের মুখে যাতে সঠিক তদন্ত বন্ধ করা না হয়।

আমি যেন সঠিক বিচার পাই। ’

ঈদের ঘরমুখো মানুষের যাত্রা নিরাপদ করতে পুলিশ সর্বোচ্চ ব্যবস্থা নিয়েছে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার।

তিনি বলেন, প্রতিবছর রাজধানী থেকে এক কোটি মানুষ বিভিন্ন অঞ্চলে প্রিয়জনদের সঙ্গে ঈদ করতে যায়। তাদের ঈদযাত্রা নিরাপদ করতে পুলিশ সর্বোচ্চ ব্যবস্থা নিয়েছে। পাশাপাশি ঢাকাকে নিরাপদ রাখতে সক্ষম হয়েছে। এবারও ঈদ উপলক্ষে ব্যাপক পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। পাশাপাশি পুলিশের যে নিজস্ব কার্যক্রম রয়েছে চেকপোস্ট টহল। এই কার্যক্রমের সঙ্গে-যুক্ত হয়েছে ভবনের নিরাপত্তায় থাকা নিরাপত্তাকর্মীরা। তারা সমন্বয় করে আমাদের কাজ করবেন যাতে কোনও সমস্যা না হয়। আমরা জানি বাসা-বাড়ি, দোকান, অফিস খালি রেখে সংশ্লিষ্টরা ঈদের ছুটিতে যাচ্ছেন। সুতরাং সেগুলোর নিরাপত্তার দায়িত্ব পুলিশের।

news24bd.tv/তৌহিদ

পাঠকপ্রিয়