মঞ্চে ফারিণের বেসুরো গানে তোলপাড় স্যোশাল মিডিয়া

মঞ্চে ফারিণের বেসুরো গানে তোলপাড় স্যোশাল মিডিয়া

অনলাইন ডেস্ক

গত ঈদে ‘রঙে রঙে রঙিন হব’ গানটি গেয়ে বেশ হইচই পেলে দিয়েছিলেন অভিনেত্রী তাসনিয়া ফারিণ। তাহসানের সঙ্গে দেশের জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র মঞ্চে এই গান গেয়ে গায়িকা হিসেবে অভিষেক ঘটে তার। বেশ প্রশংসাও পেয়েছেন তিনি। সামাজিক যোগাযোগমাধ্যমে গানটি ট্রেন্ডিংয়ে ছিল দিনের পর দিন।

রেকর্ড পরিমাণ ভিউ হয় গানের ভিডিও।

সম্প্রতি লন্ডনের মঞ্চে তাসনিয়া ফারিণ ‘রঙে রঙে রঙিন হব’ গানটি গেয়ে সমালোচনার মুখে পড়েছেন। ‘ইত্যাদি’তে প্রচারিত গানের সঙ্গে লন্ডনে গাওয়া গানের সঙ্গে সুরের অনেক ফারাক ছিল।
সামাজিক যোগাযোগমাধ্যমে এ নিয়ে শুরু হয়েছে নানা আলোচনা-সমালোচনা।

নানাজন নানাভাবে পোস্ট করেছেন। লিখছেন নিজেদের মতামতও।

মোকতার আহমেদ নামের একজন লিখেছেন, ‘পেশাদার গায়িকা না হয়ে গানের দাওয়াতে না যাওয়া ভালো। যে হারে গানের দাওয়াত গ্রহণ করা শুরু করেছে পেশাদার গায়িকারাও এভাবে করে না। নিজের ক্যারিয়ারের ঝুড়িতে হাজার হাজার গান পড়ে আছে, এমন গায়িকারাও দাওয়াতে যেতে দুবার ভাবেন। আর এই নতুন শিল্পী একটা গান গেয়ে ভাইরাল হয়ে এভাবে যাওয়া ঠিক হচ্ছে না। নিজের ঝুলিতে আরও কিছু ভালো গান জমা পড়ুক, আস্তে ধীরে তারপরে যাওয়াটা উচিত ছিল—তাহলেই ট্রলের শিকার হতে হতো না। ’ 

কেউ কেউ বলছেন, ‘ইত্যাদি’তে প্রচারিত ফারিণের গাওয়া গানটিতে অতিমাত্রায় অটো টিউন ব্যবহার করা হয়েছে। ’

আদৃতা তাসনিম নামের একজন ফারিণের পক্ষ নিয়ে লিখেছেন, ‘লাইভে গান গাওয়া আর অনুষ্ঠানে গান গাওয়ার ফারাক অনেক। লন্ডনে তিনি ভালোই গাইছেন গান কিন্তু সমস্যা ছিল মিউজিকে। লাইভে গান গাওয়ার আগে মিউজিক, স্কেল সব ঠিক করে মহড়া করে তারপর গাইতে হয়। ’

আফসানা হক লিখেছেন, ‘হাতে মাইক্রোফোন নিলে শিল্পী হয় না, শিল্পী হতে হলে সাধনা করা দরকার। ’

তবে ‘ইত্যাদি’তে প্রচারিত গানের সঙ্গে লন্ডনে গাওয়া গানের সঙ্গে কেন এত সুরের ফারাক, সে বিষয়ে এখনো পর্যন্ত কোনো ধরনের মন্তব্য করেননি ফারিণ।  

news24bd.tv/TR