'মগবাজার, কারওয়ান বাজারে নাপিতের কাছে গিয়ে কাজ দেখেছি'

'মগবাজার, কারওয়ান বাজারে নাপিতের কাছে গিয়ে কাজ দেখেছি'

অনলাইন ডেস্ক

ছোট পর্দার জনপ্রিয় মুখ তানজিন তিশা। এই অভিনেত্রীর ব্যক্তিগত নানান ইস্যু নিয়ে যেমন আছে আলোচনা-সমালোচনা তেমনি কাজ দিয়ে ভক্ত-অনুরাগীদের হৃদয় জয় করেছেন বহু আগেই। এবার ‘নরসুন্দরী’ নামে একটি নাটকে দেখা যাবে তাকে।

নাটকে ‘নরসুন্দরী’ রূপী বহ্নি চরিত্রটিতে অভিনয় করছেন তানজিন তিশা।

গত মঙ্গলবার থেকে কালীগঞ্জের লোকেশনে শুরু হয়েছে নাটকটির শুটিং।

তিশা জানান, চরিত্রটির জন্য বেশ পরিশ্রম করতে হয়েছে তাকে। এমনকি শুটিংয়ের আগে সেলুনে, রাস্তার ধারের দোকানে গিয়ে চুল কাটা, দাড়ি কামানোর কৌশলগুলো বসে থেকে থেকে দেখতে হয়েছে, শিখতে হয়েছে তাকে।

তিশা বলেন, ‘শুটিংয়ের আগে মগবাজার, কারওয়ান বাজারে গিয়ে সেলুনে ও রাস্তার ধারের নাপিতের কাছে দু-তিন ঘণ্টা করে বসে থেকে কাজটি দেখেছি।

কাঁচি ধরা থেকে শুরু করে দাড়ি কামানোর কৌশল রপ্ত করার চেষ্টা করেছি। ’

‘নরসুন্দরী’ নাটকে কাজের ব্যাপারে তানজিন তিশা বলেন, ‘এটি তো অস্বীকার করার উপায় নেই, নারীরা আমাদের সমাজে এখনো পুরোপুরি নিরাপদ নয়। কাজ তো কাজই। নারী-পুরুষ সমানভাবেই করতে পারে সেটা। কিন্তু কোনো কোনো কাজ এ সমাজে এখনো নারীদের জন্য বাধা, মেনে নিতে পারে না। এই যে নাপিতের কাজ নারীরা করতে গেলে সমস্যা। কাজটি করতে গিয়ে পদে পদে বাধা। ’

তানজিন তিশার ভাষ্য, ‘নরসুন্দরী নাটকটির গল্প আমার কাছে নতুন, এখানে নিজের চরিত্রটিও নতুন। দুদিন হলো শুটিং করছি। আরও কয়েক দিন হবে। ঠিক ঠিকমতো কাজটি শেষ করতে পারলে ভালো একটি কাজ হতে পারে। এই কাজটি আমার ক্যারিয়ারে নতুন কিছু যোগ করতে পারে। তা ছাড়া নারীদের অধিকার, নারীদের সংগ্রামের গল্প নিয়ে কাজ করতে আমারও খুব ভালো লাগে। ’

news24bd.tv/TR