ফের চাইনিজ তাইপের কাছে হারলো বাংলাদেশ

ফের চাইনিজ তাইপের কাছে হারলো বাংলাদেশ

অনলাইন ডেস্ক

ফিফা প্রীতি ম্যাচে প্রথম দেখায় চাইনিজ তাইপের কাছে পাত্তাই পায়নি বাংলাদেশ নারী ফুটবল দল। হার মানে ৪-০ গোলের বিশাল ব্যবধানে। দ্বিতীয় ম্যাচেও বদলায়নি ভাগ্য, তবে এবার কমেছে হারের ব্যবধান।

আজ সোমবার (৩ জুন) বসুন্ধরা কিংস অ্যারেনায় দ্বিতীয় প্রীতি ম্যাচে চাইনিজ তাইপের কাছে ১-০ গোলে হেরেছে বাংলাদেশ।

এ ম্যাচে অধিনায়ক সাবিনা খাতুনকে রেখেই খেলতে নামে বাংলাদেশ। এছাড়া দলে ছিলেন না মাসুরা পারভীন, সানজিদা আক্তারও। অভিজ্ঞরা না থাকায় খেলার শুরু থেকেই চাপে পড়ে বাংলাদেশ। সুযোগ-সন্ধানী তাইপেও অল্পতে পেয়ে যায় গোল।

১৭ মিনিটে সতীর্থের কাট ব্যাক থেকে আগের ম্যাচে হ্যাটট্রিক করা সু ইউ-সুয়ান কোনাকুনি শটে জাল খুঁজে নেন।

গোল হজমের পর আক্রমণে ধাঁর বাড়ে বাংলাদেশের। প্রথমার্ধে এরপর চলে স্বাগতিকদের দাপট। কিন্তু ফিনিশিং ব্যর্থতায় গোল আর পাওয়া হয়নি বাংলাদেশের। দ্বিতীয়ার্ধের পুরোটা সময় চাইনিজ তাইপের রক্ষণে আনাগোনা ছিল মনিকা-ঋতুপর্ণাদের। ৬৫ মিনিটে ঋতুপর্ণা চাকমার ক্রসে ঠিকঠাক হেড করতে পারেননি শামসুন্নাহার জুনিয়র। মনিকা চাকমার দূরপাল্লার শট যায় ক্রসবারের ওপর দিয়ে। এরপর শামসুন্নাহার সিনিয়রের ক্রসে লক্ষ্যভ্রষ্ট হেডে হতাশা বাড়ান শামসুন্নাহার জুনিয়র।

একটু পর বদলি হিসেবে নামেন সাবিনা খাতুন। ফলে আক্রমণে আরও ধার বাড়ে বাংলাদেশের। তবে মুহুর্মুহু আক্রমণগুলো থেকেও কাঙ্ক্ষিত গোল আর আদায় করে নেওয়া হয়নি বাংলাদেশের। ফলে আরও একটি হার নিয়ে মাঠ ছাড়তে হয় নারী দলকে।

news24bd.tv/SHS