চাইনিজ তাইপের কাছে বাংলাদেশের হার

চাইনিজ তাইপের কাছে বাংলাদেশের হার

অনলাইন ডেস্ক

দীর্ঘ সাত মাস পর আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামা বাংলাদেশের মেয়েদের কোনো পাত্তাই দিলো না চাইনিজ তাইপের মেয়েরা। শুক্রবার (৩১ মে) বসুন্ধরা কিংস অ্যারেনায় ফিফা প্রীতি ম্যাচে ৪-০ গোলে হেরেছে সাবিনা-সানজিদারা।

এই একই ভেন্যুতে দ্বিতীয় প্রীতি ম্যাচে আগামী সোমবার মুখোমুখি হবে দুই দল। এর আগে গত ডিসেম্বরে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলো বাংলাদেশ।

লম্বা সময় প্রতিযোগিতামূলক ম্যাচ না খেলার ছাপ স্পষ্ট হয়ে ওঠে শুরুতেই। চোটের কারণে নির্ভরযোগ্য মিডফিল্ডার মারিয়া মান্দা ও ফরোয়ার্ড কৃষ্ণা রানী সরকারের অনুপস্থিতিও দলকে ভুগিয়েছে।

কৌশল এবং শারীরিক গড়নে এগিয়ে থাকা চাইনিজ তাইপের মেয়েরা শুরু থেকেই দেখায় নিজেদের আধিপত্য। এগিয়ে যাওয়া গোলও তারা পেয়ে যায় দ্বাদশ মিনিটে।

টিং চিয়া-ইংয়ের পাস আফিদা খন্দকারের পায়ের ফাঁক দিয়ে বেরিয়ে চলে যায় সু ইউ-সুয়ানের কাছে। কাছের পোস্ট দিয়ে বাম পায়ের শটে লক্ষ্যভেদ করেন এই ফরোয়ার্ড। গোলরক্ষক রুপনা চাকমা বলের লাইনে ঝাঁপালেও পাননি নাগাল।

একটু পর মাসুরা পারভীনকে গতি দিয়ে পেছনে ফেলে সু ইউ আবারও বক্সে ঢুকে পড়েন। তবে রুপনা পোস্ট ছেড়ে বেরিয়ে এসে পথ আগলে দাঁড়ালে সু ইউ’র শট তার পাশ দিয়ে চলে যায় দূরের পোস্ট দিয়ে বাইরে। অষ্টাদশ মিনিটে কর্নারে সু সিন ইউনের হেডে রুপনা পরাস্ত। ব্যবধান হয় দ্বিগুণ করে চাইনিজ তাইপে। ২৬তম মিনিটে সতীর্থের ফ্রি কিকে সু ইউ টোকায় দূরের পোস্ট দিয়ে বল জালে জড়ালে ম্যাচে চালকের আসনে বসে যায় তারা।

৫৫তম মিনিটে ই-ওয়েন লির শট ক্রসবারে লেগে ফেরে, এই ফরোয়ার্ডের ফিরতি শটও আফিদার পায়ে লেগে চলে যায় সু ইউর পায়ে। ফাঁকা পোস্টে বল জড়ান তিনি। ম্যাচে বাংলাদেশ সুযোগ তৈরি করেছিল ৬২তম মিনিটে। মনিকা চাকমা আড়াআড়ি ক্রস বাড়িয়েছিলেন দূরের পোস্টে থাকা সানজিদার উদ্দেশ্যে। কিন্তু মনিকার ক্রস ক্রসবারের উপরের দিকে লেগে বেরিয়ে যায়।

এরপর শুধু সময়ই গড়াতে থাকে। জয় একদম সুনিশ্চিত হওয়া চাইনিজ তাইপের মেয়েরা ধীরস্থির হয়েই খেলতে থাকে। এই ম্যাচে চমক দেখানো তেমন কিছুই করে দেখাতে পারেনি বাংলাদেশ।

news24bd.tv/SC