মাঠে দুর্দান্ত আর্জেন্টিনা, মাঠের বাইরে দাপট আর্জেন্টাইন কোচদের

মাঠে দুর্দান্ত আর্জেন্টিনা, মাঠের বাইরে দাপট আর্জেন্টাইন কোচদের

অনলাইন ডেস্ক

ফুটবলে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। কোপা আমেরিকা এবং ফিনালিসিমার চ্যাম্পিয়নও লাতিন আমেরিকার দলটি। ২০১৯ সালের পর থেকে স্মরণীয় এক সময় পার করছেন আর্জেন্টাইন ফুটবলাররা।

তবে শুধু ফুটবলার নয়, আর্জেন্টাইন কোচরাও দিয়ে যাচ্ছেন একের পর এক চমক।

জাতীয় দল থেকে ক্লাব ফুটবল - সব জায়গাতেই দাপট দেখাচ্ছেন আর্জেন্টাইন কোচরা। এবারের কোপা আমেরিকাতেই যেমন, চার গ্রুপের টপার চার দলের কোচই আর্জেন্টাইন।

লিওনেল স্কালোনির অধীনে সাম্প্রতিক সময়ে সাফল্যের ছড়াছড়ি আর্জেন্টিনার। তার অধীনে এবারও গ্রুপ পর্বের শীর্ষে থেকে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে উঠেছেন মেসি-ডি মারিয়ারা।

 

এবারের কোপা আমেরিকার ‘বি’ গ্রুপের শীর্ষস্থান অর্জন করেছে ভেনেজুয়েলা। দলটির কোচ ফের্নান্দো বাতিস্তা। জাতীয় দলের হয়ে কখনো খেলা না হলেও অনূর্ধ্ব ২০ দলের হয়ে যুব বিশ্বকাপ খেলার অভিজ্ঞতা আছে তার।  

এদিকে, ‘সি’ গ্রুপের শীর্ষস্থান উরুগুয়ের। দলটি আছে দুর্দান্ত ছন্দে। আর এসবই ‘এল লোকো’ খ্যাত মার্সেলো বিয়েলসার জন্য। আর্জেন্টিনার খ্যাপাটে এ কোচ ভালোবাসেন দলকে আক্রমণাত্মক ফুটবলার খেলাতে। সেই কৌশলে খেলেই গ্রুপ পর্বে প্রতিপক্ষদের উড়িয়ে কোয়ার্টারে নাম লিখিয়েছে উরুগুয়ে।  

আজ শেষ ম্যাচে ব্রাজিলকে ১-১ গোলে রুখে দিয়ে ‘ডি’ গ্রুপের শীর্ষে থেকে কোয়ার্টার ফাইনালে উঠেছে কলম্বিয়া। এই দলটির কোচও একজন আর্জেন্টাইন। তার নাম নেস্তর লোরেঞ্জো।

news24bd.tv/SHS