পাঁচ দিনব্যাপি এমআইটি লিডিং এজ ইন্টারন্যাশনাল স্টুডেন্ট কনফারেন্স আয়োজন

বাংলাদেশে প্রথমবারের মতো 

পাঁচ দিনব্যাপি এমআইটি লিডিং এজ ইন্টারন্যাশনাল স্টুডেন্ট কনফারেন্স আয়োজন

অনলাইন ডেস্ক

দেশের একমাত্র আন্তর্জাতিক মানের ব্রিটিশ বোর্ডিং স্কুল চেইন হেইলিবারী ভালুকা একটি সম্পূর্ণ আবাসিক পরিবেশে যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস ইন্সটিটিউট অফ টেকনোলজির (এমআইটি) সাথে পাঁচ দিনব্যাপী ’এমআইটি লিডিং এজ ইন্টারন্যাশনাল স্টুডেন্ট কনফারেন্স’ আয়োজন করতে যাচ্ছে।  

যুক্তরাষ্ট্রের বোস্টনে অবস্থিত ম্যাসাচুসেটস ইন্সটিটিউট অব টেকনোলজির এজারটন সেন্টারের সহযোগিতায় ১১-১৫ জুন ২০২৪ তারিখে ময়মনসিংহ-এর ভালুকায় হেইলিবারি ভালুকার স্থায়ী সুবিশাল ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে এই কনফারেন্স। এ বিষয়ে শনিবার দুপুর ১২ টায় রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।  

সংবাদ সম্মেলনে উপস্থিত থেকে হোইলিবারী ভালুকার ফাউন্ডিং হেডমাস্টার সাইমন ও গ্রেডি জানান, বিশ্বের নাম্বর ওয়ান বিশ্ববিদ্যালয় এমআইটি এবং হেইলিবারী ভালুকার এই যৌথ অগ্রণী উদ্যোগ শিক্ষার্থীদের নতুন কিছু শেখা এবং অভিজ্ঞতা তৈরিতে উল্লেখযোগ্য অবদান রাখবে।


 
এমআইটি লিডিং এজ ইন্টারন্যাশনাল স্টুডেন্ট কনফারেন্সে এমআইটির চার জন ফ্যাকাল্টি মেম্বারসহ ছয় জন এমআইটি গ্র্যাজুয়েট-এর তত্ত্বাবধানেই ইঞ্জিনিয়ারিং এবং উদ্ভাবনী শক্তিকে উন্নত স্তরে প্রসারিত করা এবং একটি কার্যকর সমাধানের লক্ষে পৌঁছে দেয়াসহ বিভিন্ন অভিজ্ঞতা অর্জন করতে অংশ নিচ্ছে বাংলাদেশ, ভারত ও যুক্তরাজ্য থেকে নির্বাচিত ১১-১৪ বছর বয়সী ১০০ জন শিক্ষার্থী।

অংশগ্রহণকারী শিক্ষার্থীরা আন্ডার ওয়াটার রোবোটিক্স, এআই-পওয়ারড হুইলচেয়ার এবং হ্যান্ডহেল্ড পলুউশন ম্যাপিং ডিভাইসসহ বিভিন্ন উদ্ভাবনী মূলক কার্যক্রমের সাথে পরিচিত হতে পারবে এবং সেগুলোর পরিচালনা সম্পর্কেও জ্ঞান অর্জন করতে পারবে। এছাড়াও বিখ্যাত হ্যারি পটার সিরিজের আন্ডার ওয়াটার হ্যারি পটার কুইডিচ প্রতিযোগিতায় অংশ নেওয়ার একটি অনন্য সুযোগ থাকছে অংশগ্রহণকারীদের জন্য।

কনফারেন্সের শেষ দিনে অংশগ্রহণকারীদের সকলকে এমআইটির এজগারটন সেন্টারের পক্ষ থেকে সার্টিফিকেট প্রদান করা হবে।

news24bd.tv/কেআই

সম্পর্কিত খবর