গুরুদাসপুরে পুনরায় ভোট গণনার দাবিতে বিক্ষোভ

গুরুদাসপুরে পুনরায় ভোট গণনার দাবিতে বিক্ষোভ

নাটোর প্রতিনিধি

নাটোরের গুরুদাসপুর উপজেলায় নির্বাচনের ফলাফল পুনরায় গণনার দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার এ বিক্ষোভ ও মানববন্ধন করেন পরাজিত দুই চেয়ারম্যান প্রার্থী।

কাছিকাটা টোলপ্লাজা এলাকায় ঢাকা-রাজশাহী মহাসড়কের পাশে এই মানববন্ধনে পরাজিত চেয়ারম্যান প্রার্থী মো. আতিয়ার রহমান বাঁধন বলেন, ভোটকেন্দ্রে আমাদের এজেন্টের থেকে আগেই স্বাক্ষর নেয়া হয়েছে। কিছু কেন্দ্রে স্বাক্ষর ও নেয়নি, ইচ্ছে মতো ফলাফল বসিয়েছে।

ভোটের ফলাফল ঘোষণার সময় ৭২টি কেন্দ্রের ফলাফল শিট দেখতে চাইলেও দেখায়নি তারা। একতরফা ফলাফল দিয়েছে, এটা খুবই দুঃখজনক ঘটনা।

একই অভিযোগ এনে পরাজিত আরেক চেয়ারম্যান প্রার্থী সরকার এমদাদুল হক মোহাম্মদ আলী বলেন, ফলাফল ঘোষণার সময় ইউএনওর হাতে ৭২ কেন্দ্রের ফলাফল শিট ছিল না। যদি থাকতো তাহলে আমাদের দেখায়নি কেন? কোনো কোনো কেন্দ্রে এরকম অনিয়ম হয়েছে নির্দিষ্টভাবে জানতে চাইলে তারা এর সদুত্তর দিতে পারেননি।

তবে বিজয়ী প্রার্থী আহম্মদ আলী বলেন, আমাদের একটা সমস্যা হচ্ছে আমরা নির্বাচনে হেরে গেলে সেটা মেনে নিতে পারি না। তারা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য নোংরামি করছে। আমরা এখনো ধৈর্য ধরে আছি।

রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আরিফ হোসেন জানান, নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে। কোনো ঝামেলা ছাড়া এই উপজেলায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ হয়েছে। উদ্দেশ্য প্রণোদিতভাবে পরাজিত প্রার্থীরা এরকম প্রোপাগান্ডা ছড়াচ্ছেন। এর কারণ হচ্ছে চেয়ারম্যান ৩ প্রার্থীর ভোটই খুব কাছাকাছি।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক