ডাসারে বসুন্ধরা শুভসংঘের বৃক্ষরোপণ কর্মসূচি

ডাসারে বসুন্ধরা শুভসংঘের বৃক্ষরোপণ কর্মসূচি

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরের বসুন্ধরা শুভসংঘ ডাসার উপজেলা শাখার উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে। রোববার(৩০জুন) বেলা ১১ টায় উপজেলার ডি কে আইডিয়াল সৈয়দ আতাহার আলী কলেজ ক্যাম্পাসে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন ডাসার উপজেলার নির্বাহী কর্মকর্তা কানিজ আফরোজ।

এ সময় উপজেলার স্কুল-কলেজ, ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠানে অর্ধশত ফলজ-বনজ ও ঔষধি বৃক্ষ রোপণ করা হয়।

বৃক্ষরোপন কর্মসূচিতে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ আফরোজ বলেন, ডাসার উপজেলায় বসুন্ধরা শুভসংঘ বৃক্ষ রোপণ কর্মসূচির যে উদ্যোগ নিয়েছে আমি এর জন্য সংশ্লিষ্টদের সাধুবাদ জানাচ্ছি।


প্রধানমন্ত্রী বলেছেন, কোনো জায়গা যাতে অনাবাদি না থাকে। আমাদের চারপাশে যদি বিভিন্ন ফলজ ও বনজ, ঔষদি গাছ রোপণ করতে পারি। তাহলে আমাদের উদ্দেশ্য সফল হবে। আগামী দিনে আরো বেশি করে সামাজিক কাজ করতে পারে এজন্য সবার প্রতি শুভকামনা রইল।

বিশেষ অতিথি হিসেবে ডাসার থানার অফিসার ইনচার্জ (ওসি) এসএম শফিকুল ইসলাম বলেন, বসুন্ধরা শুভ সংঘ বৃক্ষ রোপণের মহতি উদ্যোগ কে স্বাগত জানাই। পরিবেশের ভারসাম্য রক্ষার্থে বৃক্ষ রোপণ কর্মসূচি ছড়িয়ে পড়ুক সারা দেশে। বসুন্ধরা শুভসংঘের জন্য শুভ কামনা রইল।

বসুন্ধরা শুভসংঘের ডাসার উপজেলা শাখার সভাপতি সৈয়দ রাকিবুল ইসলাম বলেন, বিশ্বব্যাপী জলবায়ুর নেতিবাচক প্রভাব পড়ছে। গাছ লাগান পরিবেশ বাচান এই স্লোগান নিয়ে আমাদের এই বৃক্ষ রোপণ কর্মসূচি। সকলকে পরিবেশের ভারসাম্য রক্ষা করার উদ্বুদ্ধ ও সচেতন করার লক্ষ্যে আমাদের এই ক্ষুদ্র প্রায়স। আমাদের বৃক্ষ রোপণ কর্মসূচি সামনে থাকবে।

এসময় উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা নেহার বিশ্বাস, ইউপি সদস্য শরীফ জাহিদুর ইসলাম, পূর্ব ডাসার আদর্শ সমাজের সভাপতি সৈয়দ আব্দুল মান্নান,সৈয়দ নজরুল ইসলাম, সৈয়দ কামাল, দুলাল মৃধা প্রমুখ।

news24bd.tv/তৌহিদ