বসুন্ধরা পাবলিক স্কুল ‌অ্যান্ড কলেজে অ্যাডমিশন শুরু শিগগিরই

বসুন্ধরা পাবলিক স্কুল ‌অ্যান্ড কলেজে অ্যাডমিশন শুরু শিগগিরই

বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে বাংলাদেশের শিক্ষাব্যবস্থা। এরই ধারাবাহিকতায় আগামী ২০২৫ সালের জানুয়ারিতে যাত্রা শুরু করতে চলেছে বসুন্ধরা আবাসিকে অবস্থিত বসুন্ধরা পাবলিক স্কুল অ্যান্ড কলেজ। নতুন কারিকুলাম ও আধুনিক সব সুবিধা নিয়ে শিগগিরই শুরু হচ্ছে অ্যাডমিশন।

১০ বিঘা জমির ওপর নির্মিত সাততলা ভবনটির সামনেই আছে চার বিঘা খেলার মাঠ।

প্রতিটি ফ্লোর প্রায় ৪০ হাজার বর্গফুটের। মাঝখানে খুব সুন্দর একটি ঘোরানো সিঁড়ি। শিক্ষার্থীদের যাতায়াতের জন্য রয়েছে ৮টি স্কুলবাস। একইসাথে স্কুলগ্রাউন্ডে রয়েছে সাড়ে চার বিঘার বিশাল পার্কিং।
যেখানে একইসাথে ৩০০টি গাড়ি পার্কের সুবিধা রয়েছে।

এই সুবিশাল শিক্ষা প্রতিষ্ঠানে মেয়েদের জন্য রয়েছে আলাদা সেকশন। যেখানে স্বস্তির সাথে নিশ্চিত করা হয়েছে বাড়তি নিরাপত্তা। মোট ৬৫টি নিয়মিত শ্রেণিকক্ষ যেগুলো প্রতিটা ১ হাজার বর্গফুটের। পাশাপাশি কমনরুম আছে ছয়টি। আছে দুটি বিশেষায়িত শ্রেণিকক্ষ এবং সুবিশাল লাইব্রেরি। রয়েছে সাড়ে চার হাজার বর্গফুটের ক্যাফেটোরিয়া।

প্রাথমিকভাবে নার্সারি থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষা কার্যক্রম চালু হচ্ছে স্কুলটিতে। সর্বমোট ৫ হাজার শিক্ষার্থী একসাথে পড়াশোনা করতে পারবে এখানে। রয়েছে সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্স ব্যবহারের সুযোগ।

খেলাধুলার জন্য মাঠের পাশাপাশি বসুন্ধরার বেশ কয়েকটি স্টেডিয়াম ও স্পোর্টস কমপ্লেক্সের ফাঁকা জায়গাগুলো উন্মুক্ত থাকবে। এছাড়া ৮৯ হাজার ৫০০ বর্গফুটের স্পোর্টস কমপ্লেক্সের সাথে থাকবে আলাদা তিনটি ড্রেসিং রুম।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক