দীর্ঘ ৪১ বছর ইমামতি শেষে রাজকীয় বিদায়

দীর্ঘ ৪১ বছর ইমামতি শেষে রাজকীয় বিদায়

অনলাইন ডেস্ক

নাটোরের বাগাতিপাড়া উপজেলার সদর ইউনিয়নের ক্ষিদ্র মালঞ্চি কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা মুনসুর রহমান দীর্ঘ ৪১ বছর ইমামতির পর বিদায় নিলেন।

শুক্রবার (৩১ মে) বাদ জুমা মসজিদ প্রাঙ্গণে ইমামের সম্মানে এক রাজকীয় বিদায় সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে বিদায়ী ইমাম মুনসুর রহমানকে মসজিদ কমিটির পক্ষ থেকে ৬৮ হাজার টাকা ও বিভিন্ন উপহার সামগ্রী প্রদান করা হয়।

বিদায়ের ক্ষণে ইমাম মাওলানা মুনসুর রহমানকে ঘোড়ার গাড়িতে করে বসিয়ে তাকে তার বাড়ি উপজেলার শ্রীরামপুর গ্রাম পর্যন্ত পৌঁছে দিয়ে আসেন মুসুল্লিরা।

দীর্ঘদিন ধরে ইমামের সাথে নামাজ আদায়ে তার বিদায়ের সময়ে আবেগাপ্লুত হয়ে পড়েন মুসুল্লিরা। ইমামে বিদায়ের সময় কান্নায় ভেঙ্গে পড়েন তারা। স্থানীয়রা জানান, ধর্মীয় কাজের সঙ্গে বিভিন্ন সামাজিক সমস্যার বিষয়ে হুজুরের কাছ থেকে সমাধান নেওয়া হতো। তিনি অনেক ভালো মানুষ।

বার্ধক্যজনিত কারণে আজ বিদায় নিচ্ছেন তিনি।
 
মসজিদের সভাপতি আরশেদ আলী লালচান বলেন, ‘ইমাম সাহেব ১৯৮৩ সালে তরুণ বয়সে এই মসজিদের ইমাম হিসেবে দায়িত্ব নিয়ে দীর্ঘ ৪১ বছর দায়িত্ব পালন করলেন। ’ 

তিনি আরও বলেন, ‘এই ৪১ বছরে তিনি গ্রামবাসীর সঙ্গে মিশে গেছেন। এখন তার বয়স হয়েছে তাই বিদায় নিচ্ছেন। বিদায় বেদনার হলেও এলাকাবাসী তা মেনে নিয়ে বিদায় সংবর্ধনার আয়োজন করে। '

news24bd.tv/FA

এই রকম আরও টপিক