তিন বছর পর জানা গেল স্বামীই চিকিৎসক সাবিরার খুনি

চিকিৎসক কাজী সাবিরা রহমান

তিন বছর পর জানা গেল স্বামীই চিকিৎসক সাবিরার খুনি

অনলাইন ডেস্ক

পারিবারিক ও দাম্পত্য কলহের জেরে চিকিৎসক কাজী সাবিরা রহমানকে স্বামী এ কে সামছুদ্দিন আজাদ খুন করেছেন বলে তথ্য-প্রমাণ পেয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। সামছুদ্দিন গ্রেপ্তার হলেও এখন তিনি জামিনে আছেন। সাবিরা হত্যাকাণ্ডের তিন বছর পর এসে এ তথ্য দিচ্ছে পিবিআই।

সাবিরা হত্যা মামলার তদন্ত কর্মকর্তা পিবিআইয়ের ঢাকা মেট্রো উত্তরের বিশেষ পুলিশ সুপার (বর্তমানে অতিরিক্ত উপমহাপরিদর্শক) মো. জাহাঙ্গীর আলম বলেন, ‘তথ্য-উপাত্তের ভিত্তিতে সামছুদ্দিনকে গ্রেপ্তার করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল।

সাবিরা ও সামছুদ্দিনের আগের পক্ষের সন্তান ছিল; কিন্তু স্বামীর সন্তানকে মেনে নিতে পারেননি সাবিরা। ’

তিনি আরও বলেন, ‘আবার সাবিরার সঙ্গে বিয়ের আগে সামছুদ্দিন আরো দুটি বিয়ে করেন; কিন্তু তিনি একটি বিয়ের তথ্য গোপন করেন। বিষয়টি জানার পরই স্বামীর সঙ্গে সাবিরার বিরোধ চরমে পৌঁছায়। সাবিরা কলাবাগানে আলাদা বাসা ভাড়া নিয়ে থাকতে শুরু করেন।

তবে তার ওপর সামছুদ্দিনের ক্ষোভ ছিল। এ কারণে তিনি সাবিরাকে খুন করেছেন। তার সঙ্গে আর কেউ ছিলেন কি না, তা জানতে তদন্ত চলছে। ’

২০২১ সালের ৩০ মে সকালে রাজধানীর কলাবাগান প্রথম লেনের তৃতীয় তলার বাসায় শোবার ঘর থেকে চিকিৎসক সাবিরা রহমান ওরফে লিপির (৪৬) রক্তাক্ত ও দগ্ধ মরদেহ উদ্ধার করে পুলিশ। তাঁর গলা কাটা, পিঠে ধারালো অস্ত্রের আঘাত ও পোড়া ছিল। তিনি রাজধানীর বেসরকারি গ্রিন লাইফ হাসপাতালের কনসালট্যান্ট (সনোলজিস্ট) ছিলেন।

news24bd.tv/DHL