'সাবেক সেনাপ্রধান জেনারেল আজিজের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ পর্যালোচনা করা হবে'

সাবেক সেনাপ্রধান জেনারেল আজিজ ও দুদক চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ

'সাবেক সেনাপ্রধান জেনারেল আজিজের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ পর্যালোচনা করা হবে'

অনলাইন ডেস্ক

দুদক চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ জানিয়েছেন, সাবেক সেনাপ্রধান জেনারেল আজিজের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ পর্যালোচনা করা হবে। শিডিউলভুক্ত হলে অনুসন্ধান করা হবে।

আজ বুধবার (২৯ মে) সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা জানান।

তিনি বলেন, অনীত অভিযোগ পর্যালোচনা করে দুদকের শিডিউলভুক্ত অপরাধ হলে এড়িয়ে যাওয়ার কোন সুযোগ নেই।

নেয়া হবে আইন অনুযায়ী পরবর্তী পদক্ষেপ। এর আগে সুপ্রিমকোর্টে আইনজীবী সালাউদ্দিন রিগ্যান সাবেক এই সেনা প্রধানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ অনুসন্ধানে দুদকের কাছে আবেদন করে। সেখানে বলা হয়, দুর্নীতির অভিযোগে আজিজের বিরুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুন্ন করেছে।  

সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদের বিরুদ্ধে অভিযোগ, তিনি তাঁর ভাইকে বাংলাদেশে অপরাধমূলক কর্মকাণ্ডের জন্য জবাবদিহি এড়াতে সহযোগিতা করেন।

এটি করতে গিয়ে তিনি নিয়মবহির্ভূত প্রক্রিয়ায় হস্তক্ষেপের মাধ্যমে উল্লেখযোগ্য দুর্নীতিতে জড়িয়েছেন। দুর্নীতিতে সম্পৃক্ততার অভিযোগে বাংলাদেশের সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) আজিজ আহমেদ ও তার পরিবারের সদস্যদের ওপর মার্কিন যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে দেশটির পররাষ্ট্র দপ্তর।  

সোমবার (২০ মে) দিবাগত রাতে মার্কিন পররাষ্ট্র দপ্তরের ওয়েবসাইটে প্রকাশিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়। এর ফলে আজিজ আহমেদ এবং তার পরিবারের সদস্যরা সাধারণত যুক্তরাষ্ট্রে প্রবেশের জন্য অযোগ্য হবেন।

news24bd.tv/কেআই