পত্রিকার লেখায় সত্যতা না থাকলে ডাস্টবিনে ফেলে দিন: প্রধানমন্ত্রী

পত্রিকার লেখায় সত্যতা না থাকলে ডাস্টবিনে ফেলে দিন: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ শেখ হাসিনা বলেছেন, পত্র-পত্রিকা কী লিখলো সেটা দেখে নার্ভাস হওয়ার কিছু নেই, ঘাবড়াবারও কিছু নেই। লক্ষ্য বাস্তবায়নে নিজের আত্মবিশ্বাস ও বিবেক বিবেচনা দিয়ে কাজ করতে হবে। দেখতে হবে যে সেটার সত্যতা আছে কিনা। যদি না থাকে ওটাকে সোজা ডাস্টবিনে ফেলে দেবেন।

সোমবার গণভবনে বার্ষিক কর্মসম্পাদন ও শুল্কাচার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন। প্রধানমন্ত্রী বলেন, অনিয়ম দুর্নীতি দেখলে সাথে সাথে ব্যবস্থা নেবেন। দুর্নীতি হলে সরকারের ওপর চাপানোর চেষ্টা হয়। শেখ হাসিনা বলেন, দুর্নীতি করে খুব কম সংখ্যক মানুষ।

দুর্নীতির বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স নীতি নিয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নই আমাদের লক্ষ্য। দুঃখ লাগে যে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলের মেয়েরাও শুনি ‘তারা রাজাকার’ স্লোগান দিচ্ছেন। তারা কী ৭১ এ এ হলের ইতিহাস জানে না? শিক্ষার্থীরা কী জানেন, কী পাশবিক নির্যাতন পাকিস্তানি হানাদাররা রোকেয়া হলেই করেছিল! রাস্তায় রাস্তায় লাশ পড়ে থাকতো সে সময়। এসব শিক্ষার্থীরা সেসব দেখেননি। কী শিক্ষা তারা নিলো...আসলে এসব জানে না বলেই শিক্ষার্থীরা, নিজেদের রাজাকার বলতে লজ্জা পাচ্ছে না।

প্রধানমন্ত্রী আরও বলেন, অনেকে মনে করেন দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা নিলে সরকারের গায়ে লাগে। কিন্তু দুর্নীতি যেই করুক তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। আপনারা দুর্নীতি দেখলে সাথে সাথে ব্যবস্থা নেবেন।

প্রধানমন্ত্রী বলেন, বর্তমানে বাংলাদেশকে বিশ্বের ৩৩ তম অর্থনীতির দেশ হিসেবে বিবেচনা করা। সচিবদের উদ্দেশে তিনি বলেন, আপনারা প্রকল্পগুলো সঠিক সময়ে শেষ করবেন। যাতে মানুষের দুর্ভোগ না হয় সেদিকে খেয়াল করবেন।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক