সিলেট থেকে ছেড়ে গেল সরাসরি হজ ফ্লাইট

সংগৃহীত ছবি

সিলেট থেকে ছেড়ে গেল সরাসরি হজ ফ্লাইট

অনলাইন ডেস্ক

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সরাসরি হজ ফ্লাইট চালু হয়েছে। ৩৮৯ জন হজযাত্রী নিয়ে বিমানের বিজি-২৩৭ ফ্লাইট বুধবার (২২ মে) বিকেল ৪টা ৪০ মিনিটে মদিনার উদ্দেশ্যে ছেড়ে গেছে। এ বছর সিলেট থেকে একটি হজযাত্রীদের প্রথম ফ্লাইট।

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ও সিলেট-২ আসনের সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী আনুষ্ঠানিকভাবে ফ্লাইটের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ধর্মমন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থানীয় কমিটির সভাপতি মাওলানা হুছামুদ্দিন চৌধুরী এমপি, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য শফিউল আলম চৌধুরী নাদেল এমপি এবং সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী।  

হজ ফ্লাইট চালুর বিষয়টি নিশ্চিত করেছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জেলা ব্যবস্থাপক ম্যানেজার শাহনেওয়াজ মজুমদার। তিনি বলেন, 'ঢাকা থেকে ২৯ জন হাজযাত্রী নিয়ে এসে ফ্লাইটটি সিলেটের ৩৬০ জনসহ মোট ৩৮৯ জন নিয়ে মদিনার উদ্দেশ্যে ছেড়ে যায় বিকেল ৪টা ৪০ মিনিটে। '

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সূত্র জানা গেছে, সিলেট অঞ্চলের হজযাত্রীদের সুবিধার্থে এবার সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সরাসরি পাঁচটি ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পাঁচ ফ্লাইটে মোট ২ হাজার ৯৫ হজযাত্রী পরিবহন করা হবে। প্রথম দিনের ফ্লাইট ছাড়া বাকিগুলো পরিচালিত হবে সিলেট-জেদ্দা রুটে। বাকি চারটি ফ্লাইট আগামী ১, ৩, ৬ ও ৯ জুন সিলেট থেকে সরাসরি জেদ্দার উদ্দেশ্যে ছেড়ে যাবে।

news24bd.tv/DHL