ভোট-পরবর্তী সহিংসতায় উত্তপ্ত ভারতের বিহার

উত্তপ্ত বিহার

ভোট-পরবর্তী সহিংসতায় উত্তপ্ত ভারতের বিহার

অনলাইন ডেস্ক

গতকাল মঙ্গলবার সকালে ভারতের বিহারের সারণ এলাকা রণক্ষেত্রে রূপ নেয়। আজ বুধবার দুপুর পর্যন্ত স্থানে স্থানে চোরাগোপ্তা হামলা চলেছে। দেশটির   লোকসভা নির্বাচনে পঞ্চম দফা ভোটের পর  বিজেপি ও আরজেডি কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটছে ।
এ সময় একে অন্যকে লক্ষ্য করে গুলি ছোড়ে।

এতে একজন নিহত ও বেশ কয়েকজন আহত হন। গুরুতর আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরিস্থিতি সামলাতে ঘটনাস্থলে পুলিশবাহিনী পৌঁছে। সহিংসতা যাতে অন্যত্র ছড়িয়ে না পড়ে, সেজন্য  দু’দিন সেখানকার ইন্টারনেট সেবা বন্ধ করে দিয়েছে প্রশাসন।
খবর এনডিটিভির।
এনডিটিভির খবরে বলা হয়, গত সোমবার পঞ্চম দফার ভোট শেষ হওয়ার আগে ছপরার একটি বুথে গিয়েছিলেন লালুপ্রসাদ যাদবের মেয়ে তথা সারণের আরজেডি প্রার্থী রোহিণী আচার্য। সেই সময়েই বিজেপি ও আরজেডির কর্মী-সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে পড়েন। বিষয়টি তখনকার মতো থেমে গেলেও ভেতরে ভেতরে ক্ষোভের আঁচ জ্বলছিল। মঙ্গলবার সকাল থেকে আবার দু’পক্ষ সংঘর্ষে জড়ায়। দফায় দফায় দু’পক্ষের সংঘর্ষে রণক্ষেত্রের চেহারা নেয় সারণ। অভিযোগ, এই সংঘর্ষ চলাকালে দু’পক্ষই পরস্পরকে লক্ষ্য করে গুলি চালায়। এতে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয় এক ব্যক্তির। স্থানীয়দের অভিযোগ, বুথে জোর করে ঢুকে পড়েছিলেন রোহিণী। শুধু তা-ই নয়, তাঁর সমর্থকরা ভোটারদের সঙ্গে দুর্ব্যবহারও করেন।
এদিকে ভারতের বিহার রাজ্যে পরিবর্তনের ডাক দিয়ে নয়া দল ‘জন সুরাজ পার্টি’ গড়লেও লোকসভা ভোটে সক্রিয়ভাবে অংশ নেননি ভোটকুশলী প্রশান্ত কিশোর (পিকে)। যদিও ধারাবাহিকভাবে অষ্টাদশ লোকসভা নির্বাচনের সম্ভাব্য ফল নিয়ে নানা পূর্বাভাস দিয়ে চলেছেন তিনি।

news24bd.tv/ডিডি