নেপালের প্রধানমন্ত্রীর সাথে দ্বিপাক্ষিক বৈঠক করলেন পরিবেশমন্ত্রী

পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরী এবং নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কম দহল প্রচন্ড।

নেপালের প্রধানমন্ত্রীর সাথে দ্বিপাক্ষিক বৈঠক করলেন পরিবেশমন্ত্রী

অনলাইন ডেস্ক

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী সাবের হোসেন চৌধুরীর সাথে নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কমল দহল প্রচন্ডের একটি দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২১ মে) নেপালের রাজধানী কাঠমুন্ডুতে প্রধানমন্ত্রীর কার্যালয় সিংহ দরবারে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে বাংলাদেশ ও নেপালের মধ্যকার সুসম্পর্ক, জলবায়ু পরিবর্তন মোকাবিলায় পারস্পরিক সহযোগিতা এবং বিদ্যুৎ বাণিজ্যের সম্ভাবনা নিয়ে আলোচনা হয়। পরিবেশমন্ত্রী ও নেপালের প্রধানমন্ত্রী পরিবেশ রক্ষায় বিভিন্ন পদক্ষেপ নিয়ে কথা বলেন এবং টেকসই বন ব্যবস্থাপনা, নবায়নযোগ্য জ্বালানির উন্নয়ন এবং জলবায়ু পরিবর্তন মোকাবিলার কৌশল প্রণয়নে আগ্রহ প্রকাশ করেন।

বাংলাদেশে অসংখ্য নেপালি শিক্ষার্থীর পড়াশুনার ব্যবস্থা করায় বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানান নেপালের প্রধানমন্ত্রী। পাশাপাশি, পরিবেশগত সংরক্ষণ এবং টেকসই উন্নয়নের প্রতি প্রতিশ্রুতিও জানান তিনি।

এই বৈঠকের মধ্য দিয়ে আঞ্চলিক ও বৈশ্বিক পরিবেশগত হুমকি মোকাবিলার ক্ষেত্রে বাংলাদেশ ও নেপালের মাঝে সহযোগিতার ক্ষেত্র তৈরি হয়েছে।

বৈঠকে নেপালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সালাহউদ্দীন নোমান চৌধুরী এবং দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি মো. হুমায়ুন কবির সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

news24bd.tv/ab