আওয়ামী লীগকে ওয়াশিং মেশিনের সঙ্গে তুলনা করলেন রিজভী

আওয়ামী লীগকে ওয়াশিং মেশিনের সঙ্গে তুলনা করলেন রিজভী

অনলাইন ডেস্ক

আওয়ামী লীগকে ওয়াশিং মেশিনের সঙ্গে তুলনা করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী।  তিনি বলেন, বাংলাদেশ এখনও উন্মুক্ত নয়। উন্মুক্ত কারাগারে পরিণত হয়েছে। যারা গণতন্ত্রের জন্য লড়াই করছে, দেশে গণতন্ত্র ফেরাতে চায়, বাকস্বাধীনতা ফেরাতে চায়, তাদের জায়গা হচ্ছে কারাগারে।

 

আজ মঙ্গলবার (২১ মে) বিএনপির আন্তর্জাাতিক বিষয়ক কমিটির সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনকে কারাগারে পাঠানোর প্রতিবাদে আয়োজিত ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন রিজভী।

তিনি বলেন, দেশের সব জালিয়াত, লুটেরাদের আওয়ামী লীগ নামক ওয়াশিং মেশিনে নিলেই তারা পুত-পবিত্র হয়ে যায়। আর তাদের অন্যায়-অত্যাচারের বিরুদ্ধে কথা বললেই ইশরাক হোসেনের মতো তরুণদের জেলে নেয়া হয়।  

তবে ইশরাক হোসেনদের আটকে রেখে আন্দোলন থামানো যাবে না বলেও হুঁশিয়ারি দিয়েছেন এই বিএনপি নেতা।

রিজভীর দাবি যারা ব্যাংক ডাকাতি করে, সন্ত্রাসী করে, সবাই সরকারের লোক। তিনি বলেন, দেশে সামাজিক অনাচার যারা করছে তারা ক্ষমতাসীন দলেরই লোক। বাংলাদেশ ব্যাংক থেকে যারা কোটি কোটি ডলার চুরি করছে তাদের পুলিশ ধরতে পারছে না। ব্যাংকের টাকা চুরির তদন্তের ঘটনা ৭৮ বার পিছিয়েছে। সাগর-রুনি হত্যার তদন্ত প্রতিবেদন ১০৯ বার পিছিয়েছে। অথচ ইশরাকের মতো তরুণ, যে বিদেশ থেকে লেখাপড়া করে তার বাবার মতো মানুষের সেবা করতে রাজনীতি করছে তাকে বিনা অপরাধে গ্রেপ্তার করা হয়েছে। .

তিনি বলেন, আজকে সরকার ক্ষমতা হারানোর ভয়ে ভীত সন্ত্রস্ত। মিছিলের আওয়াজ শুনলেই নেতাকর্মীদের গ্রেপ্তার করে। ছোট-ছোট বালুকণা দিয়ে যেমন মহাদেশ তৈরি হয়, তেমনি অচিরেই আমাদের আন্দোলন থেকে প্লাবন তৈরি হবে। এ সরকারকে বিদায় করে নেতাকর্মীদের মুক্ত করতে পারব।  

ইশরাকের মুক্তির দাবিতে বিক্ষোভ সমাবেশে আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী এডভোকেট সামসুর রহমান শিমুল বিশ্বাস, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট আব্দুস সালাম আজাদ, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু, যুগ্ম আহ্বায়ক ইউনুস মৃধা, মো. মোহন, আব্দুস সাত্তার, মনির হোসেন, যুবদল কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক মো. কামরুজ্জামান দুলাল, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক দলের সভাপতি জহির উদ্দিন তুহিন, সাধারণ সম্পাদক পাভেল শিকাদারসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতারা।

news24bd.tv/SHS