ভেঙে দেওয়া হলো আওয়ামী লীগের ২৭ ইউনিটের কমিটি

ফাইল ছবি

ভেঙে দেওয়া হলো আওয়ামী লীগের ২৭ ইউনিটের কমিটি

অনলাইন ডেস্ক

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে আওয়ামী লীগ ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীদের ওপর নাখোশ নীতি-নির্ধারকরা। এমন সময়েই ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের ২৭টি ইউনিটের কমিটি ভেঙে দেওয়া হয়েছে।

গতকাল বৃহস্পতিবার (২৫ জুলাই) মহানগর উত্তর আওয়ামী লীগের অন্তর্গত ঢাকা-১৩ আসনের তিন থানা ও ওয়ার্ড নেতাদের নিয়ে এক মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

জানা গেছে, কোটা আন্দোলনের সময় সহিংসতার বিরুদ্ধে প্রতিরোধ কর্মসূচিতে অংশ না নেওয়ার অভিযোগ ওঠে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের অন্তর্গত মোহাম্মদপুর, আদাবর ও শেরেবাংলা নগর থানার ২৭টি ইউনিটের দায়িত্বপ্রাপ্ত সভাপতি-সাধারণ সম্পাদকের বিরুদ্ধে।

যারপরনাই এসব ইউনিটের কমিটি ভেঙে ফেলা হয়েছে।

এ বিষয়ে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ ফজলুর রহমান বলেন, আজকে আমাদের মতবিনিময় সভার চূড়ান্ত সিদ্ধান্তে বেশ কয়েকটি ইউনিটের কমিটি ভেঙে ফেলা হয়েছে। তবে কয়টি ভেঙে ফেলা হয়েছে তা এখন বলা যাবে না। পরে গণনা করে বলতে পারব।

বৃহস্পতিবার বিকেল থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত দীর্ঘ সময় মোহাম্মদুপর সূচনা কমিউনিটি সেন্টারে সভা অনুষ্ঠিত হয়। এতে ঢাকা-১৩ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ ফজলুর রহমান, সাংগঠনিক সম্পাদক আজিজুল হক রানা, স্থানীয় কাউন্সিলর, থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এবং সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন।

news24bd.tv/SHS

এই রকম আরও টপিক