শক্তিশালী দল ঘোষণা ফ্রান্সের

শক্তিশালী দল ঘোষণা ফ্রান্সের

শক্তিশালী দল ঘোষণা ফ্রান্সের

অনলাইন ডেস্ক

একাধিক তরুণ তারকা নিয়ে ইউরোর জন্য শক্তিশালী দল ঘোষণা করলো ফ্রান্স। দুই বছর পর জাতীয় দলে ফিরলেন মিডফিল্ডার এনগোলো কন্তে।

বৃহস্পতিবার (১৬ মে) রাতে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ২০২৪ এর জন্য ২৫ সদস্যের দল ঘোষণা করলো ফ্রান্স। একাধিক তরুণ থাকলেও কাতার বিশ্বকাপের তুলনায় এবারের দলটা বেশ গোছানোই।

গোলবারের দায়িত্বে কোচ দিদিয়ের দেশমের পছন্দের তালিকায় আছেন ওয়েস্ট হ্যামের আলফোনসে আরিওলা, এসি মিলানের মাইক মাইগনান ও লঁসে ব্রাইস সাম্বা। রক্ষণ সামলাবেন ইব্রাহিম কোনাতে, জুলেস কুন্দে, ফার্লান্দ মেন্ডি, উইলিয়াম সালিবার মতো তারকারা।
 
আর মিডফিল্ডে শক্তি বাড়াতে এদুয়ার্দ কামাভিঙ্গা, অরলিঁয়ে চুয়ামেনি, আতোয়ান গ্রিজম্যান, আদ্রিয়েন র‌্যাবিওর মতো তারকাদের সঙ্গে দলে ফেরানো হয়েছে এনগোলো কন্তেকে। গত জুলাইয়ে ইউরোপ ছেড়ে সৌদি আরবের ক্লাব আল-ইত্তিহাদে যোগ দিলেও ৩৩ বছর বয়সী এ মিডফিল্ডারে ভরসা রেখেছেন দেশম।


 
 অন্যদিকে এবারের ইউরো মাতাতে শক্তিশালী আক্রমণভাগ সাজিয়েছেন দেশম। বর্তমান বিশ্বের অন্যতম সেরা ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পের সঙ্গে যেখানে আছেন ওলিভার জিরুদ, উসমান দেম্বেলে, কিংসলে কোমান ও মার্কাস থুরামের মতো তারকারা।
 
দলে জায়গা হয়নি চেলসির সেন্টার-ব্যাক অ্যাক্সেল দিসাসির। ইনজুরির কারণে নেই লুকাস হের্নান্দেজ। তাছাড়া নিষেধাজ্ঞায় আছেন পল পগবা। আর তরুণদের সুযোগ করে দিতে গত বছরই অবসরে গেছেন ডিফেন্ডার রাফায়েল ভারানে ও গোলরক্ষক হুগো লরিস।

 আগামী ১৪ জুন জার্মানির মাটিতে গড়াবে ২০২৪ ইউরো। ১৭ জুন অস্ট্রিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ফ্রান্সের ইউরো যাত্রা। গ্রুপ ‘ডি’ তে ফরাসিদের বাকি দুই প্রতিপক্ষ নেদারল্যান্ডস ও পোল্যান্ড।
 
ফ্রান্স স্কোয়াড:
গোলরক্ষক-আরিওলা, মাইগনান, সাম্বা
ডিফেন্ডার-কুন্দে, ক্লাউস, পাভার্ড, কোনাতে, সালিবা, উপমেকানো, হের্নান্দেজ, মেন্ডি
মিডফিল্ডার-কামাভিঙ্গা, ফোফানা, র‌্যাবিও, জাইরে-এমেরি, চুয়ামেনি, গ্রিজম্যান, কন্তে
ফরোয়ার্ড- বারকোলা, দেম্বেলে, কোম্যান, জিরুদ, কোলো মুয়ানি, এমবাপ্পে, থুরাম 

news24bd.tv/aa