ইংল্যান্ডকে রুখে দিলো স্লোভেনিয়া

ইংল্যান্ডকে রুখে দিলো স্লোভেনিয়া

অনলাইন ডেস্ক

ইতিহাস সৃষ্টি করে কোলনে ইংল্যান্ডের বিপক্ষে ড্র করেছে স্লোভেনিয়া। এতে প্রথমবারের মতো ইউরোসহ যেকোনো বড় টুর্নামেন্টের নকআউট পর্বে পা রাখল দ্য ড্রাগন্স খ্যাত স্লোভেনিয়া।

মঙ্গলবার বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় সি গ্রুপ থেকে মুখোমুখি হয় ইংল্যান্ড-স্লোভেনিয়া। গোল মিসের মহড়ায় ম্যাচটি শেষ পর্যন্ত গোল ড্র হয়।

গ্রুপ পর্বের তিন ম্যাচ শেষে ১ জয়ে সর্বোচ্চ ৫ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন ইংল্যান্ড। এদিকে সমান ম্যাচে প্রত্যেকটিতে ড্র করে ৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে স্লোভেনিয়া।

গ্রুপ পর্বের সেরা চারটি তৃতীয় স্থান বিবেচনায় দেশটি প্রথমবার শেষ ষোলোতে নাম লেখায়। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে ডেনমার্কও নাম লিখিয়েছে শেষ ষোলোতে।

এদিকে ম্যাচের প্রথমার্ধে ইংলিশরা ছিল খাপছাড়া। দ্বিতীয়ার্ধে বেশ কয়েকটি আক্রমণের সুযোগ তৈরি করেন ফোডেন-রাইসরা। বুকাও সাকার বদলি হিসেবে নেমে দারুণ খেলেন পালমার। হ্যারি কেনকে কিছুটা সাবলীল দেখা গেলেও তিনিও ছিলেন নিজের নামের ছায়া হয়ে।

যদিও আক্রমণ ও বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল ইংল্যান্ড। ১৬টি শটের পাশাপাশি ৭৪ শতাংশ সময় বল নিজেদের পায়ে রাখেন কেনরা। যেখানে মাত্র ৫টি শট নেয় স্লোভেনিয়া।

news24bd.tv/SC