দেশের সবচেয়ে বড় ভার্চুয়াল মার্কেট প্লেস পাবলিক মার্কেট ডট কম ডট বিডি

দেশের সবচেয়ে বড় ভার্চুয়াল মার্কেট প্লেস পাবলিক মার্কেট ডট কম ডট বিডি

অনলাইন ডেস্ক

বিশাল সম্ভাবনা ও প্রত্যাশা নিয়ে খুব ভাল চলছে একটি নতুন অ্যাপ, বাংলাদেশের একটি যুগোপযোগী অনলাইন মার্কেট প্লেস। এটি হতে যাচ্ছে বাংলাদেশের সবচেয়ে বড় শ্রেণীবদ্ধ বিজ্ঞাপন প্লাটফর্ম যেখানে ক্রেতা এবং বিক্রেতারা তাদের নতুন বা পুরাতন পণ্য  বিক্রয় বা ক্রয় করে। এই অনলাইন প্লাটফর্মের নাম publicmarket.com.bd (পাবলিক মার্কেট ডট কম ডট বিডি) 

যাহা কাস্টমার টু কাস্টমার প্রক্রিয়ায় ব্যবসায়িক কার্যক্রম চালায়। পাবলিক মার্কেট ডট কম ডট বিডি এমন একটি প্লাটফর্ম যেখানে ভোক্তারা বৈধ সবকিছু কিনতে এবং বিক্রি করতে পারে।

পাবলিক মার্কেট ডট কম ডট বিডি এর অ্যাপস এবং ওয়েবসাইটের রয়েছে হাজারো পণ্য ও সেবার ক্যাটাগরি। যা ডিজিটাল বাংলাদেশ গড়ার নতুন প্রত্যয়। গ্রাম-শহর-বন্দর সকল স্থানের মানুষদের ন্যায্য মূল্যে ক্রয়-বিক্রয় ও পরিসেবা গ্রহণের নতুন মাত্রা সৃষ্টি  করবে। এমনকি গ্রামের প্রান্তিক কৃষকও পাইতে পারে পণ্য বা সেবার ন্যায্য মূল্য।

পাবলিক মার্কেট ডট কম ডট বিডি সুদীর্ঘ প্রচেষ্টায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সকল প্রকার নিয়ম-নীতি অনুসরণ করেছে। তারা সরকারি গুরুত্বপূর্ণ অফিস বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানি লিমিটেড (BTCL)-এর কাছ থেকে .com.bd  ডোমেইন পেয়ে। বাণিজ্য মন্ত্রণালয়ের অঙ্গ প্রতিষ্ঠান যৌথ মূলধন কোম্পানি ও ফার্মসমূহের পরিদপ্তর (RJSC) থেকে প্রাইভেট লিমিটেড কোম্পানি হিসাবে গঠিত। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ট্রেড লাইসেন্স প্রাপ্ত টিন, বিন, ট্রেডমার্ক, কপিরাইট সহ সকল প্রয়োজনীয় নিবন্ধনে নিবন্ধিত হয়েছে। এরপর ই-কমার্স অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ k (e-CAB) এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ সফটওয়্যার এন্ড ইনফরমেশন সার্ভিসেস (BASIS)-এর মতো বাংলাদেশের দুইটি আইটি অ্যাসোসিয়েশনের গর্বিত সদস্য পদ পেয়ে পাবলিক মার্কেট ডট কম ডট বিডি এর যাত্রা অবহৃত।

তাদের ডিজিটাল বিজনেস আইডেন্টিফিকেশন (DBID) নাম্বার ৭ ৩ ৭ ৮ ৬ ০ ৩ ৩ ৬ ।  

পাবলিক মার্কেট ডট কম ডট বিডি পাসওয়ার্ড বাই পিএম এক্সপার্ট লিমিটেড (একটি কমপ্লিট আইটি কোম্পানি)। প্রতিষ্ঠানটির কর্পোরেট অফিস গুলশান-বাড্ডা লিংক রোডে অবস্থিত। যার ব্যবস্থাপনা পরিচালক মো. আহসান হাবিব হিরক। প্রতিষ্ঠানটির মূল উদ্দেশ্য হলো দেশে কর্মসংস্থানের ব্যবস্থা করা। এছাড়া ভোক্তাদের সকল প্রকার সেবার গ্রহণ প্রক্রিয়াকে একটি অনলাইন প্লাটফর্মে নিয়ে আসা।  

পাবলিক মার্কেট ডট কম ডট বিডি ব্র্যান্ডটিকে সাধারণ মানুষের মধ্যে যথাযথভাবে তুলে ধরার জন্য চলচ্চিত্র নায়ক বাপ্পারাজ প্রতিষ্ঠানটির বিজ্ঞাপন চিত্রে কাজ করেছেন।  

পাবলিক মার্কেট ডট কম ডট বিডি অ্যাপটির জনপ্রিয়তা দিনদিন বেড়েই চলছে। সকলের মধ্যে নতুন স্টার্ট আপ হিসাবে এর প্রতি মানুষের ভীষণ আগ্রহের সৃষ্টি হয়েছে। অ্যাপটি ডাউনলোড করতে ক্লিক করুন।

news24bd.tv/কেআই