ফিলিস্তিনের সমর্থনে বাংলাদেশের রাস্তায় ফাতাহর মিছিল

বাংলাদেশের রাস্তায় ফাতাহর মিছিল।

ফিলিস্তিনের সমর্থনে বাংলাদেশের রাস্তায় ফাতাহর মিছিল

অনলাইন ডেস্ক

ফিলিস্তিনের সমর্থনে বাংলাদেশের রাস্তায় বিশাল সংহতি মিছিল করেছে ফিলিস্তিনি রাজনৈতিক সংগঠন ফাতাহ। বুধবার (৮ মে) বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ও বাংলাদেশে অবস্থিত ফিলিস্তিনি ছাত্র সংগঠনের সহযোগিতায় এই মিছিল অনুষ্ঠিত হয়।

বিশ্বজুড়ে বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনের পক্ষে ছাত্র আন্দোলনের সম্প্রসারণ হিসেবে এই মিছিল আয়োজন করা হয়। মিছিলে অংশগ্রহণকারী হাজারো শিক্ষার্থী ফিলিস্তিনে ইসরায়েলি আগ্রাসন বন্ধের দাবি উত্থাপন করে।

সারাদেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মিছিলে অংশগ্রহণ করে। মিছিলে ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে নৃশংস আগ্রাসনের অবসান, গাজা উপত্যকায় আরোপিত যুদ্ধ প্রত্যাহার এবং একটি স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার আহ্বান পুনর্ব্যক্ত করা হয়।

মিছিলে অংশগ্রহণকারীদের উদ্দেশ্যে এক বক্তৃতায় বাংলাদেশে ফাতাহ আন্দোলনের সেক্রেটারি বাদাউই জাবুর গাজায় চলমান যুদ্ধের অগ্রগতি নিয়ে আলোচনা করেন এবং ইসরায়েলের হামলায় নিহত ও আহত ফিলিস্তিনের সংখ্যা পর্যালোচনা করেন। পাশাপাশি, ফিলিস্তিনের সমর্থনে বিশ্বব্যাপী শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে বিক্ষোভের বিষয়েও কথা বলেন তিনি।

এসময় ফিলিস্তিনের পক্ষে থাকার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান বাদাউই। পাশাপাশি, বিক্ষোভে অংশ নেয়ায় বাংলাদেশের শিক্ষার্থীদের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।

news24bd.tv/ab

এই রকম আরও টপিক