ওমানে বর্ণাঢ্য আয়োজনে প্রবাসীদের বাংলা বর্ষবরণ

ওমানে প্রবাসী বাংলাদেশিদের বর্ষবরণ

ওমানে বর্ণাঢ্য আয়োজনে প্রবাসীদের বাংলা বর্ষবরণ

অনলাইন ডেস্ক

বাংলা নতুন বছরকে বরণ করে নিয়েছেন ওমানে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা। বর্ষবরণ উপলক্ষে গত ২৬ এপ্রিল দেশটির বারকার পাঁচ তারকা রিসোর্ট আল নাহদায় বৈশাখী মেলার আয়োজন করে বাংলাদেশ সোশ্যাল ক্লাব, ওমান।  

মেলায় ওমানের রাজধানী মাস্কাট ছাড়াও বারকা, সাহাম, সেনু, সোমাইল, সোহার, সালালাহসহ দেশটির বিভিন্ন প্রান্ত থেকে প্রবাসী বাংলাদেশিরা সমবেত হয়েছিলেন।

ক্লাবের সাধারণ সম্পাদক এমএন আমিন ও জান্নাতুল নাঈম জুঁইয়ের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত মেলায় সভাপতিত্বে করেন ওমান বাংলাদেশ সোশ্যাল ক্লাবের চেয়ারম্যান সিরাজুল হক (সিআইপি)।

এতে আরও উপস্থিত ছিলেন, অনুষ্ঠানের মেইন গাল্ফ এক্সচেঞ্জের নির্বাহী প্রধান ইফতেখার উল হাসান চৌধুরী, ভাইস চেয়ারম্যান রেজাউল করিম (সিআইপি) আজিমুল হক বাবুল, যুগ্ম-সম্পাদক আনোয়ার হোসেন, জয়েন্ট সেক্রেটারি আব্দুর রহিম, ক্রীড়া সম্পাদক সিরাজুল হক (সিআইপি), প্রচার সম্পাদক নাজিম উদ্দীন, সাহিত্য সম্পাদক শাহজাহান ভূঁইয়া, মুহসিন আলী সরকার, মোহাম্মদ নাজিমসহ সোশ্যাল ক্লাবের কার্যকরী কমিটির সদস্যবৃন্দ, ওমান কমিউনিটির নেতৃবৃন্দ।

মেলায় দেশি-বিদেশি রকমারি খাবার ছাড়াও পোশাকের পসরাই ছিল বেশি। প্রবাসের মাটিতে এ মেলার আয়োজন হলেও দিনটিতে যেন ওমান বারকা আল নাহদা রিসোর্ট হয়ে উঠেছিল লাল-সবুজের এক টুকরো বাংলাদেশ।

প্রায় ৭ হাজারের বেশি প্রবাসী বাংলাদেশিদের প্রাণের এ উৎসবে নাচ-গান-কবিতা- দেশাত্মবোধক গান, নাটকসহ নানা আয়োজনে মেতে ওঠেন সমবেত দর্শকরা।

সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি ছোট ছোট আড্ডায় মেতে উঠেছিল মেলায় আসা প্রবাসী বাংলাদেশিরা।

ওমানের ভিসা বন্ধ থাকায় দেশ থেকে খ্যাতিমান কোনো শিল্পী না এলেও স্থানীয় বিভিন্ন উইংসের শিল্পীদের পাশাপাশি স্কুল শিক্ষার্থীরা নাচ-গানে অনুষ্ঠানটি মাতিয়ে রাখেন। ওই দিন বিকেল থেকে নারীদের বালিশ খেলা, হাডুডু, দড়ি টানা, মোরগ ধরা, বলিসহ বিভিন্ন ইভেন্টের আয়োজন করা হয়।

news24bd.tv/আইএএম