ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে নিষিদ্ধ হচ্ছে মোটরসাইকেল

ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হবে।

ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে নিষিদ্ধ হচ্ছে মোটরসাইকেল

অনলাইন ডেস্ক

শীঘ্রই ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হবে বলে জানিয়েছেন বিআরটিএর চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার। তবে নিয়ম মেনে এক্সপ্রেসওয়ের পাশের সার্ভিস লেনে মোটরসাইকেল চলতে পারবে বলেও জানান তিনি।

শনিবার (২৭ এপ্রিল) সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত মহাসড়কের তিনটি পয়েন্টে চেকপোস্ট বসিয়ে অভিযান পরিচালনা করেন বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট শিফা নুসরাতসহ হাঁসাড়া হাইওয়ে পুলিশের সদস্যরা। এ সময় অভিযানে উপস্থিত ছিলেন বিআরটিএর চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার ও হাইওয়ে পুলিশের অতিরিক্ত ডিআইজি মো. মোস্তাফিজুর রহমান।

বিআরটিএ চেয়ারম্যান বলেন, মহাসড়কে দুর্ঘটনা প্রতিরোধে শীঘ্রই কঠোর পদক্ষেপ নিতে যাচ্ছে বিআরটিএ কর্তৃপক্ষ। ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে দুর্ঘটনা প্রতিরোধে অতিসত্বর সিসিটিভির মাধ্যমে মনিটরিং ব্যবস্থা চালু করা হবে।

বিআরটিএর প্রথম দিনের অভিযানে ফুটওভার ব্রিজ ব্যবহারে যাত্রী ও পথচারীদের অনীহা ও যানবাহনের ওভার ট্রাকিংসহ অতিরিক্ত গতিতে চলাচলের চিত্র চোখে পড়েছে। ফলে দ্রুত এসব বিষয়কে গুরুত্ব দিয়ে যানবাহন ও চালকদের বিরুদ্ধে কঠোর আইন প্রয়োগ করা হবে বলে জানিয়েছেন বিআরটিএ চেয়ারম্যান।

এ সময় অভিযানে আরও উপস্থিত ছিলেন শ্রীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোশারেফ হোসেন, ঢাকা সার্কেলের বিআরটিএর সহকারী পরিচালক মো. মুছা, হাঁসাড়া হাইওয়ে পুলিশের ইনচার্জ কাঞ্চন কুমার সিংহ, বিআরটিএর মুন্সীগঞ্জের মটরযান শাখার পরিদর্শক মো. সাখাওয়াত হোসেনসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

news24bd.tv/ab