জামায়াত নয়, তারা বিএনপির: নজরুল 

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান

জামায়াত নয়, তারা বিএনপির: নজরুল 

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামায়াত নয়, বিএনপি মনোনীতরাই প্রার্থী হয়েছে।

শনিবার বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বরাবর চিঠি প্রদান শেষে এ কথা বলেন তিনি।

জামায়াতকে নিজেদের দাবি করে তিনি বলেন, ‘তারা (জামায়াতের প্রার্থী) শুধু ধানের শীষ প্রতীকেই নয়, তারা বিএনপির মনোনীত প্রার্থী। বিএনপির দলীয় প্রতীক ধানের শীষে নির্বাচন করছেন তারা।

বিএনপির প্রতীক ধানের শীষ তাদের দেওয়া হয়েছে। জামায়াত তাদের মনোনীত করেনি। বিএনপি মনোনীত করেছে। ’

‘জামায়াতের নেতাদের পদপদবি ওয়েবসাইটে থাকুক।

আপনারাও যদি আমাদের কাছে মনোনয়ন চান, আমরা দিতে পারি। কোনও ওয়েবসাইটে আপনার নাম কীভাবে আছে সেটা পরের ব্যাপার। আমরা আইনের মাধ্যমে দিতে পারি কিনা সেটা হল বিষয়। ’ 

জামায়াত কোনও নিবন্ধিত দল নয় উল্লেখ করে তিনি বলেন, কারা কারা জামায়াত করে সেই তালিকাও আমাদের কাছে নাই। আমরা যাদের মনোনয়ন দিয়েছি, তারা আমাদের দলের প্রতীক ধানের শীষ পেয়েছে। এটা যদি অবৈধ হত তাহলে নির্বাচন কমিশন আগেই বলত- তাদের প্রার্থিতা অবৈধ। তাদের যদি প্রতীক দেয়া বেআইনি হতো, যখন প্রতীক বরাদ্দ করা হয় তখন নির্বাচন কমিশন কেন প্রতীক বরাদ্দ করল?’ 

আদালত কর্তৃক সাময়িক স্থগিত হওয়া বিএনপির প্রার্থীদের আসনে নির্বাচন স্থগিত অথবা প্রার্থিতা পরিবর্তনের সুযোগ চেয়ে সিইসির কাছে এ সংক্রান্ত একটি চিঠি দেন নজরুল ইসলাম।

এসময় বিএনপি চেয়ারপারনের উপদেষ্টা আতাউর রহমান ঢালি, বিজন কান্তি সরকার ও দলের যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল উপস্থিত ছিলেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর