‘প্রশাসনের পাশাপাশি নির্বাচন কমিশিনও সন্ত্রাসের অংশ’

বিএনপির ৫ প্রার্থীর সংবাদ সম্মেলন

‘প্রশাসনের পাশাপাশি নির্বাচন কমিশিনও সন্ত্রাসের অংশ’

নিজস্ব প্রতিবেক, নরসিংদী

নরসিংদীতে লেভেল প্লেইং ফিল্ড তৈরি ও হামলা-মামলা ও সহিংসতার হাত থেকে রক্ষা পেতে জীবনের নিরাপত্তা চেয়ে জেলার পাঁচটি সংসদীয় আসনের বিএনপির প্রার্থীরা সংবাদ সম্মেলন করেছে। শুক্রবার দুপুরে নরসিংদী জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান অভিযোগ করেন বলেন, প্রশাসনের পাশাপাশি নির্বাচন কমিশিনও সন্ত্রাসের অংশ। কারণ সারা বাংলাদেশে বিএনপি ও ঐক্যফ্রন্ট প্রার্থীদের নির্বাচনী এলাকায় প্রার্থীদের গণসংযোগ ও প্রচারণার সময় হামলার ঘটনা ঘটছে।

আমরা লিখিতভাবে ড. কামালের নেতৃত্বে নির্বাচন কমিশনে গিয়ে কমিশনারকে জানিয়েছি। কিন্তু চার দিন অতিবাহিত হলেও
কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

তিনি বলেন, নির্বাচন কমিশন বড় বড় অক্ষরে আচরণ বিধিমালা প্রণয়ন করেছেন। আওয়ামী লীগ প্রার্থীরা আচরণ বিধি লঙ্ঘনের গণ হিরিক চালালেও এখন পর্যন্ত ব্যবস্থা নেয়নি।

তাই বলতে চাই প্রশাসনের পাশাপাশি নির্বাচন কমিশিনও সন্ত্রাসের অংশ।

ড. আবদুল মঈন খাঁন আরও বলেন, আমরা আওয়ামী লীগের মতো সন্ত্রাসী রাজনীতিতে বিশ্বাস করি না। তাদের লগি বৈঠার রাজনীতিতে বিশ্বাস করি না। তাই বলে কি আমাদের জীবনের নিরাপত্তা থাকবে না? ভোটের অধিকার থাকবে না ? রাম দা দিয়ে আমাদের মেরে ফেলে দেশকে সন্ত্রাসের জনপদ তৈরি করবে?

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন- নরসিংদী-১ (সদর) আসনের বিএনপির কারাবন্দী প্রার্থী খায়রুল কবির খোকনের স্ত্রী শিরিন সুলতানা, নরসিংদী- ৩ (শিবপুর) আসনের বিএনপির প্রার্থী মঞ্জুর এলাহী, নরসিংদী-৪ (মনোহরদী বেলাবো) আসনের বিএনপির প্রার্থী সরদার সাখাওয়াত হোসেন বকুল ও নরসিংদী-৫ (রায়পুরা) আসনের বিএনপি প্রার্থী ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন বকুল ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন মাস্টার।

এ সময় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন। এদিকে সংবাদ সম্মেলন শেষে ফেরার আইনজীবী মিলনায়তন থেকে বের হওয়ার পর বিএনপির ১৫ নেতাকর্মীকে আটক করে পুলিশ।

(নিউজ টোয়েন্টিফোর/সুমন/তৌহিদ)

সম্পর্কিত খবর