দেশব্যাপী কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী 

দেশব্যাপী কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী 

অনলাইন ডেস্ক

বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলোর হরতালের মধ্যে আইনশৃঙ্খলা রক্ষায় দেশব্যাপী কঠোর অবস্থানে রয়েছে র‌্যাব, পুলিশ ও বিজিবি। পুলিশের পাশাপাশি র‌্যাব ও বিজিবির টহল দল জনগণের যানমালের নিরাপত্তায় কাজ করে যাচ্ছে।  

র‌্যাব জানায়, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রাজধানীতে র‌্যাব ফোর্সের ১৪৫টি টহল দলসহ সারাদেশে ৪২৫টি টইল দল মোতায়েন রয়েছে। যেকোনো ধরনের নাশকতা ও সহিংসতা প্রতিরোধে বাসস্ট্যান্ড, রেলস্টেশনসহ গুরুত্বপূর্ণ স্থানসমূহে গোয়েন্দারা ছদ্মবেশে নজরদারি অব্যাহত রেখেছে।

 

যাত্রী ও পণ্য পরিবহনে নিরাপত্তা দিতে দেশের বিভিন্ন স্থানে দূরপাল্লার গণপরিবহন ও পণ্যবাহী পরিবহনকে র‌্যাব টহলের মাধ্যমে নিরাপদে গন্তব্যস্থলে পৌঁছে দেওয়া হচ্ছে।  

এদিকে, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ঢাকা ও আশপাশের জেলায় ২৮ প্লাটুনসহ সারাদেশে ২৩১ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

ফায়ার সার্ভিস জানিয়েছে, বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলোর হরতালে রোববার (১৯ নভেম্বর) থেকে আজ সোমবার (২০ নভেম্বর) সকাল ৯টা পর্যন্ত উচ্ছৃঙ্খল জনতা ১৮টি যানবাহনে আগুন দিয়েছে।  

ফায়ার সার্ভিস জানায়, ঢাকা সিটিতে ৩টি, ঢাকা বিভাগে একটি, রাজশাহী বিভাগের নাটোর, বগুড়া, সিরাজগঞ্জে ৭টি, চট্টগ্রাম বিভাগের ফেনী, মিরসরাই, সাতকানিয়ায় ৪টি, ময়মনসিংহ বিভাগের জামালপুরে একটি আগুনের ঘটনা ঘটে।

এসব ঘটনায় ৯টি বাস, একটি কাভার্ড ভ্যান, ৬টি ট্রাক, একটি সিএনজি অটোরিকশা, একটি ট্রেনের তিনটি বগি পুড়ে যায়।

এই আগুন নির্বাপণ করতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ২৯ ইউনিট ও ১৪৪ জন কাজ করেছে।  

যেসব জায়গায় আগুন দেওয়া হয়  

জামালপুরের সরিষাবাড়িতে ট্রেনে আগুন (তিনটি বগি), বগুড়ায় ট্রাকে আগুন, ফেনীর লালপুরে কাভার্ড ভ্যানে আগুন, নাটোরের ভবানীগঞ্জে বাসে আগুন, রাজধানীর বঙ্গবাজার কাজী আলাউদ্দিন রোডে সিএনজিতে ককটেল বিস্ফোরণে আগুন, রাজশাহীর গোদাগাড়িতে বাসে আগুন, বগুড়ার নন্দীগ্রামে ট্রাকে আগুন, ফেনীর মহিপালে বাসে আগুন, রাজধানীর ধানমন্ডি আনোয়ার খান মডার্ন হাসপাতালের সামনে বাসে আগুন, রাজশাহীর পুঠিয়ায় বাসে আগুন, যাত্রাবাড়ী থানার সামনে বাসে আগুন, বগুড়ার নন্দীগ্রামে ট্রাকে আগুন, গাজীপুরের টঙ্গীর মিরের বাজারে ট্রাকে আগুন ১৯ নভেম্বর আগুন দেওয়া হয়।  

২০ নভেম্বর রাত ১২টা ৪২ মিনিটে সিরাজগঞ্জের কামারখন্দে ট্রাকে আগুন, ভোর ৪টা ৫ মিনিটে চট্টগ্রামের সাতকানিয়ায় ৩টি বাসে আগুন এবং ভোর পৌনে ৫টায় মিরসরাইয়ে একটি ট্রাকে আগুন দেওয়া হয়।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক