চট্টগ্রাম নগরজুড়ে নতুন কর্মসূচি ঘোষণা আওয়ামী লীগের

সংগৃহীত ছবি

চট্টগ্রাম নগরজুড়ে নতুন কর্মসূচি ঘোষণা আওয়ামী লীগের

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ রোববার (৮ অক্টোবর) থেকে ১৫ অক্টোবর পর্যন্ত ৮ দিনব্যাপী রাজনৈতিক কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়েছে। এসব কর্মসূচির মধ্যে শোভাযাত্রা, গণসমাবেশ, প্রতিবাদ সমাবেশ করার কথা রয়েছে। নগরের ৪৩টি সাংগঠনিক ওয়ার্ডকে কয়েক দফায় ভাগ করে এসব কর্মসূচি পালন করা হবে।

গতকাল শুক্রবার বিকেলে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের আওতাধীন ৬টি ওয়ার্ডের (১, ২, ৩, ৭, ৪২ ও ৪৩নং ওয়ার্ড) সভাপতি-সাধারণ সম্পাদক এবং বায়েজীদ থানার সভাপতি-সাধারণ সম্পাদকদের সঙ্গে নগরের দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন এসব কর্মসূচি ঘোষণা করেন।

তিনি ওই সভায় সভাপতিত্ব করেন। সমাপনী বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ৮ দিনব্যাপী ‘নাশকতা ও নৈরাজ্য বিরোধী’ কর্মসূচিসহ অন্যান্য কর্মসূচি পালনের তারিখ ও সময় নির্ধারণ করে ঘোষণা দেন নাছির।

এসব কর্মসূচির মধ্যে রয়েছে আগামী ৮ অক্টোবর বিকেল ৩টায় অক্সিজেন চত্বরে ১, ২, ৩, ৭, ৪২ ও ৪৩নং ওয়ার্ডের সমন্বয়ে গণসমাবেশ; ৯ অক্টোবর সকাল ১০টায় আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় নেতা মরহুম আতাউর রহমান খাঁন কায়সারের মৃত্যুবার্ষিকীতে চন্দনপুরাস্থ মরহুমের বাসভবন সংলগ্ন কবর জিয়ারত ও শ্রদ্ধা নিবেদন। এদিন বেলা ১১টায় কাজির দেউড়ীস্থ ইন্টারন্যাশনাল কনভেশন হলে মরহুম আতাউর রহমান খান কায়সারের স্মরণে স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় সংসদের উপনেতা এবং আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী এমপি; ১০ অক্টোবর বিকেল ৩টায় ইপিজেড চত্বরে ৩৭, ৩৮, ৩৯, ৪০ ও ৪১নং ওয়ার্ড আওয়ামী লীগের সমন্বয়ে গণসমাবেশ; ১১ অক্টোবর সকাল ১০টায় আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য প্রয়াত পুলিন দে’র স্মরণসভা থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত হবে; ১২ অক্টোবর বিকেল ৩টায় বাদামতলীর মোড় থেকে আগ্রাবাদ ডাল্লা চত্বর হয়ে বড়পোলস্থ বঙ্গবন্ধুর ভাস্কর্য পর্যন্ত র্যা লি অনুষ্ঠিত হবে; ১৩ অক্টোবর বিকাল ৩টায় বহদ্দার হাট মোড়স্থ পুলিশ বিট চত্বরে ৪, ৫, ৬, ৮, ১৬, ১৭, ১৮ ও ১৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সমন্বয়ে গণসমাবেশ; ১৪ অক্টোবর বিকেল ৩টায় অলংকার মোড় হতে সিটি গেট পর্যন্ত ৯, ১০, ১১, ১২, ১৩, ২৫ ও ২৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সমন্বয়ে প্রতিবাদী র্যালি এবং ১৫ অক্টোবর বিকেল ৩টায় দারুল ফজল মার্কেট চত্বরে ১৪, ১৫, ২০, ২১, ২২, ৩০, ৩১, ৩২, ৩৩, ৩৪ ও ৩৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সমন্বয়ে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে।

আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যন্ত রাজপথে থেকেই গণতন্ত্র ও স্বাধীনতা বিরোধী অপশক্তির মোকাবেলার লক্ষ্য নিয়ে রাজপথেই থাকব। আন্দোলনের নামে অরাজকতা, নাশকতা, জনগণের জানমালের ক্ষতির আলামতগুলো যেখানে স্পষ্ট হয়ে উঠবে সেখানেই তাদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর সাংগঠনিক প্রস্তুতি ও কর্মসূচি চলমান থাকবে।

এতে আরও উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনী, প্রচার প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক প্রমুখ।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক