আওয়ামী লীগ ততদিন ক্ষমতায় থাকবে যতদিন জনগণ চাইবে : মতিয়া চৌধুরী

আওয়ামী লীগ ততদিন ক্ষমতায় থাকবে যতদিন জনগণ চাইবে : মতিয়া চৌধুরী

শেরপুর প্রতিনিধি

জাতীয় সংসদ উপনেতা, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী বলেছেন, আওয়ামী লীগ সরকার দেশের মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করছে। দেশের মানুষের জীবন মানোন্নয়নে কাজ করছে। দেশকে সমৃদ্ধশালী করছে। দেশের অর্থনৈতিক চালিকা শক্তিকে গতিশীল করছে।

কিন্তু দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের বিরুদ্ধে স্বাধীনতা বিরোধী চক্রসহ দেশি-বিদেশি অপশক্তির চক্রান্ত চলছে।

তিনি বলেন, বাংলার জনগণ যতদিন আওয়ামী লীগকে চাইবে, আওয়ামী লীগ ততদিন ক্ষমতায় থাকবে। আমরা কোন বিদেশি অপশক্তির কাছে মাথা নত করবো না। আমাদের জবাবদিহিতা থাকবে বাংলার জনগণের কাছে।

মতিয়া বলেন, আওয়ামী লীগের প্রচেষ্টায় দেশ যখন উন্নয়নের শিখরে পৌঁছাচ্ছে, তখন তারা সরকার উৎখাতের ষড়যন্ত্র করছে। তিনি ওইসব অপশক্তির চক্রান্তের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য দলীয় কর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

বুধবার দুপুরে মতিয়া চৌধুরী তার নির্বাচনী এলাকা শেরপুরের নকলা উপজেলা পরিষদ চত্বরে মুজিব শতবর্ষ মুক্তমঞ্চে মসজিদ-মাদ্রাসা, মন্দির, গোরস্থান-শ্মশান এবং ৪টি সংস্থার উন্নয়ন ও সংস্কারের লক্ষ্যে অনুদানের চেক হস্তান্তরকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়নে কাজ করছে। এজন্য আওয়ামী লীগ সরকার গঠনের পর থেকে সকল ধর্মীয় প্রতিষ্ঠানে অনুদান বিতরণ অব্যাহত রেখেছে। আওয়ামী লীগ যতদিন রাষ্ট্র ক্ষমতায় থাকবে ততদিন এ উন্নয়নের ধারা অব্যাহত থাকবে।

মতিয়া আরও বলেন, আপনারা যতক্ষণ মনের মাঝে রাখবেন ততক্ষণ আমি আছি। আপনাদের হক পাই পাই করে মিটিয়ে দিতে চাই। জনগণের হক সুষ্ঠুভাবে মিটিয়ে দিয়ে ঈমানের সাথে যেন মরতে পারি আমি আল্লাহর কাছে এটাই চাই।

তিনি আরও বলেন, আপনাদেরকে প্রায় প্রায়ই বিরক্ত করতে আসি; কিন্তু সেটা আমার নিজের স্বার্থে না। আপনাদের ভোটে নির্বাচিত হওয়ায় আপনাদের জন্য সরকারের পক্ষ থেকে আমি যা পাই, তা প্রকাশ্যে দিবালোকে সুষমভাবে বণ্টন করে দেই। আপনাদের প্রাপ্যতা অনুযায়ী সুষ্ঠুভাবে বণ্টনের জন্যই মনের টানে বার বার বিরক্ত করতে আসি।

নকলা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া উম্মুল বানিনের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমান, জেলা আওয়ামী সাধারণ সম্পাদক ছানুয়ার হোসেন ছানু, নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আম্বিয়া খাতুন, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, পৌর মেয়র হাফিজুর রহমান লিটনসহ প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও রাজনৈতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এর আগে সংসদ উপনেতা বেগম মতিয়া চৌধুরী শেরপুরের নকলায় পৌঁছালে তাকে ফুলেল শুভেচ্ছা জানান জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম ও পুলিশ সুপার মোনালিসা বেগম পিপিএমসহ অন্যান্যরা।

এদিন নকলা উপজেলার ৪৮৪টি মসজিদ, ৯১টি গোরস্থান ও ৩৫টি মন্দিরে প্রতিটির জন্য ১০ হাজার টাকা সমমূল্যের চেক বিতরণ করেন। এছাড়া ২০টি দাখিল স্তরের মাদ্রাসার প্রতিটির জন্য ৩০ হাজার টাকার চেকসহ মোট ৬৯ লাখ ২ হাজার ৩৩৪ টাকা সমমূল্যের চেক বিতরণ করা হয়।

এরপর একইদিন বিকেলে সংসদ উপনেতা বেগম মতিয়া চৌধুরী নালিতাবাড়ী উপজেলা পরিষদের মুজিব শতবর্ষ মঞ্চে উপজেলার ৬১৫টি মসজিদ, ৫৮টি কবরস্থান, ৪০টি এতিমখানা, ৭৬টি মন্দির ও ১৪টি গীর্জায় ১০ হাজার করে মোট ৮৬ লাখ ৮৫ হাজার টাকার চেক বিতরণ করেন। এছাড়াও স্বেচ্ছাধীন তহবিল থেকে ১৮টি ধর্মীয় প্রতিষ্ঠানে ২৫ হাজার করে টাকার চেক বিতরণ করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ক্রিস্টোফার হিমেল রিছিলের সভাপতিত্বে ওইসময় অন্যান্যের মধ্যে পৌর মেয়র আবু বক্কর সিদ্দিক, সিনিয়র সহকারী পুলিশ সুপার দিদারুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) ঈফফাত জাহান তুলি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এএইচএম মোস্তফা কামাল, সাধারণ সম্পাদক ওয়াজ কুরুণীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

news24bd.tv/FA