‌‘তত্ত্বাবধায়ক সরকার নিয়ে বিএনপির দাবি মানার প্রশ্নই আসে না’ 

সংগৃহীত ছবি

‌‘তত্ত্বাবধায়ক সরকার নিয়ে বিএনপির দাবি মানার প্রশ্নই আসে না’ 

অনলাইন ডেস্ক

বিএনপির ডাকে জনগণ সাড়া দেবে না বলে মন্তব্য করেছেন সাবেক খাদ্যমন্ত্রী আওয়ামী লীগের সভাপতিণ্ডলীর সভাপতি অ্যাড. মো. কামরুল ইসলাম। তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকার নিয়ে বিএনপির দাবি মানার কোনো প্রশ্নই আসে না। এটি সাংবিধানিকভাবে বাতিল করা হয়েছে।  

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে শনিবার (১৬ সেপ্টেম্বর) সাভারের ভাকুর্তা ইউনিয়নে আয়োজিত এক উঠান বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

কামরুল বলেন, জনগণ বিএনপির সাথে নেই, জনগণ তাদের ডাকে সাড়া দেবে না। তত্ত্বাবধায়ক সরকার বাংলাদেশের মাটিতে আর আসবে না। এটি সাংবিধানিকভাবে বাতিল করা হয়েছে।  

সাবেক এই মন্ত্রী বলেন, নির্বাচন যথাসময়েই অনুষ্ঠিত হবে এবং আমরা জনগণকে সঙ্গে নিয়ে তাদের সকল অপকর্ম প্রতিহত করবো।

বিএনপির নির্বাচনে আসা না আসা তাদের সাংগঠনিক সিদ্ধান্তের বিষয়, এখানে আমাদের কিছু করার নেই। জনগণ যদি নির্বাচনে অংশগ্রহণ করে, ভোটাররা যদি নির্বাচনে অংশগ্রহণ করে তাহলে দেশে অনেক দল আছে তাদের নিয়েই নির্বাচন হবে এতে বিএনপির আসা না আসায় কিছু আসে যায় না।  

তিনি বলেন, সংবিধানের বাইরে একচুলও যাওয়ার সুযোগ নেই। সংবিধান সম্মতভাবেই নির্বাচন হবে এবং নির্বাচনকালীন সরকারের দায়িত্ব পালন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নির্বাচনের পরে যেই দল সংখ্যাগরিষ্ঠ আসন লাভ করবে, ক্ষমতা সাংবিধানিকভাবে তাদের কাছে হস্তান্তর করা হবে।

এর আগে নিজ সংসদীয় আসন ঢাকা-৩ এর আওতাধীন সাভারের ভাকুর্তা ইউনিয়নবাসীর সঙ্গে মুক্ত আলোচনায় অংশ নিয়ে উপস্থিত জনসাধারণের নানান প্রশ্নের উত্তর দেন তিনি।

এ সময় আরও উপস্থিত ছিলেন, সাভার উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব, ভাকুর্তা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সাভার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক লিয়াকত হোসেন ও ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সভাপতি সাইদুল ইসলাম ও ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সায়েম মোল্লাসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

news24bd.tv/আইএএম