বৃষ্টিপাত আরও বাড়তে পারে আজ

ফাইল ছবি

বৃষ্টিপাত আরও বাড়তে পারে আজ

অনলাইন ডেস্ক

আজ দেশের বিভিন্ন জায়গায় বৃষ্টিপাত বৃষ্টি আরও বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। সেইসঙ্গে কমতে পারে দিন ও রাতের তাপমাত্রা। এতে দেশের ছয় জেলার ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু তাপপ্রবাহও কোনো কোনো এলাকায় কমে আসতে পারে।

আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ময়মনসিংহ ও সিলেট বিভাগের বেশির ভাগ জায়গায় এবং রংপুর, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় ও রাজশাহী বিভাগের কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বৃষ্টি হতে পারে। সারা দেশে আজ দিন ও রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক গতকাল বলেন, ‘আগামী ৭২ ঘণ্টায় উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। খুব দ্রুতই এটি ভারতের স্থলভাগে উঠে যেতে পারে।

এর প্রভাবে খুব বেশি ঝড়-বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই। তবে বাংলাদেশের পূর্বাঞ্চলে, বিশেষ করে চট্টগ্রাম ও ময়মনসিংহে সাময়িকভাবে বৃষ্টি কিছুটা বাড়তে পারে। ’

নাজমুল হক জানান, ময়মনসিংহ ও সিলেটে আজ বৃষ্টি বেশ কিছুটা বাড়তে পারে। তবে পরের দুই দিনে লঘুচাপ তৈরি হলে খুলনা, বরিশাল ও চট্টগ্রামের উপকূলীয় এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হলেও অন্যান্য অঞ্চলে কমে আসবে। ’

মৌসুমি বায়ু মোটামুটি সক্রিয় হওয়ায় আগের দিনের তুলনায় গতকাল সোমবার রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় বৃষ্টি বেড়েছে।
 

এই রকম আরও টপিক