বিদ্যালয় পরিদর্শক সেজে টাকা হাতিয়ে নিচ্ছে একটি চক্র

 রিপন হোসেন ও প্লাবন রহমান

বিদ্যালয় পরিদর্শক সেজে প্রতারণার মাধ্যমে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছে একটি প্রতারক চক্র। এমনকি শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা দেয়ার প্রলোভন দেখিয়েও এসএমএস করে শিক্ষার্থী এবং তাদের অভিভাবকদের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়া হচ্ছে। শিক্ষামন্ত্রী বলেছেন, এই ধরণের প্রতাকরদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে। একই সাথে অভিভাবকদের সতর্ক থাকার আহবান জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

 

যশোর নৈশ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্রাবণী সূর। যশোর কোতয়ালী থানায় করেছেন সাধারণ ডায়েরি। অভিযোগ, একটি অপরিচিত নম্বর থেকে ফোন করে বলা হয়, মন্ত্রণালয় থেকে বিদ্যালয়ের স্বীকৃতি নবায়ণের তারিখ শেষ হলেও সময় মত টাকা জমা দেননি। শুধু তাই নয়, বিকাশ এজেন্টের মাধ্যমে ১২৫০ টাকা পাঠাতে বলা হয় শ্রাবণী সূরকে।

শেষমেষ বিদ্যালয়ের ভালোর কথা ভেবে ১২৫০ টাকা পাঠান শ্রাবণী। পরে তিনি বুঝতে পারেন প্রতারিত হয়েছেন। শুধু শ্রাবণী সূর নয়; এমন প্রতারণার শিকার হয়েছেন দেশের বিভিন্ন এলাকার বেশকিছু মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

শুধু শিক্ষক নয়; শিক্ষার্থীদেরও উপবৃত্তির বার্তা দিয়ে প্রতারণার অভিযোগ উঠেছে। শিক্ষার্থী এবং অভিভাবকদের ফোনে এ রকম এসএমএসের মাধ্যমে দেখানো হচ্ছে উপবৃত্তির প্রলোভন।

আরও পড়ুন:


 

কমছে বিদেশ থেকে পাঠানো রেমিট্যান্স


পুলিশ বলছে, এ রকম বেশকিছু অভিযোগ পেয়েছেন তারা। এসবের বিরুদ্ধে ব্যবস্থাও নেওয়া হচ্ছে বলে জানান এই কর্মকর্তা।

শিক্ষামন্ত্রীও বলছেন, এসব অভিযোগের ব্যাপারে যথোপোযুক্ত ব্যবস্থা নেয়া হচ্ছে। তবে শিক্ষার্থী ও অভিভাবকদের আরও সচেতন থাকার পরামর্শ শিক্ষামন্ত্রীর।

দ্রুত এসব প্রতারক চক্রকে ধরে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন ভুক্তভোগীরা।

news24bd.tv রিমু