খানাখন্দে ভরা সড়কে ঝুঁকি নিয়ে চলাচল; ভোগান্তিতে হাজারো মানুষ

খানাখন্দে ভরা সড়কে ঝুঁকি নিয়ে চলাচল; ভোগান্তিতে হাজারো মানুষ

সৈয়দ রাসেল, সিলেট

পাঁচ বছর ধরে চরম ভগ্নদশা নিয়ে পড়ে আছে সিলেট-সুলতানপুর-বালাগঞ্জ সড়ক। বছর দেড়েক আগে মেরামত শুরু হলেও তা আটকে আছে দীর্ঘদিন থেকে। ফলে খানাখন্দ আর কাদায় জলে একাকার হয়ে আছে ২৪ কিলোমিটার দীর্ঘ এ সড়কটি। এমন বাস্তবতায় চরম দুর্ভোগে দক্ষিণ সুরমা-ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জের কয়েক লাখ মানুষ।

news24bd.tvসিলেট-সুলতানপুর-বালাগঞ্জ সড়ক দিয়ে প্রতিদিন কয়েক হাজার মানুষ যাতায়াত করে। অথচ বিগত পাঁচ বছর ধরে ভাঙতে ভাঙতে খানাখন্দ আর কাদায় জলে একাকার হয়ে আছে ২৪ কিলোমিটার দীর্ঘ এ সড়কটি।

হাসপাতালে রোগী নেওয়া থেকে শুরু করে এই সড়ক দিয়ে যাতায়াত করা সাধারণ মানুষের ভোগান্তি চরমে। সড়কের দুর্দশায় প্রতিদিনই ঘটছে দুর্ঘটনা।

ভগ্নদশার কারণে রাস্তায় ঘটেছে সন্তান প্রসবের ঘটনাও। এমন বাস্তবতায় চরম দুর্ভোগে এলাকার কয়েক লাখ মানুষ।

২০১৯ সালের এপ্রিলে ৬৭ কোটি টাকা ব্যয়ে সড়কটির মেরামত কাজ শুরু হলেও কিছু স্থানে বালু পাথর ফেলেই দায় শেষ করেছে সংশ্লিষ্টরা। সিলেট-সুলতানপুর-বালাগঞ্জ রোড প্রজেক্ট ইঞ্জিনিয়ার, ইমরান হোসেন যদিও দায় চাপালেন করোনা, বন্যা আর পাথর সংকটের ওপরই।

সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী হৃতেশ বড়ুয়া জানান, মেরামত কাজ শুরুর প্রায় দেড় বছরে এপর্যন্ত কাজ হয়েছে মাত্র ৩৫ শতাংশ। কাজের দীর্ঘসূত্রিতার কারণ হিসেবে একই অজুহাত দেখালেন তিনিও।   
 
সংকট যাই হোক, সড়কের সংস্কার কাজ শেষ করে গুরুত্বপূর্ণ এ সড়কটিকে দ্রুত চলাচলের উপযোগী করে তোলার দাবি ভুক্তভোগী জনগণের।  

নিউজ টোয়েন্টিফোর / সুরুজ আহমেদ

সম্পর্কিত খবর