৩৩ বছর ধরে বিনামূল্যে চিকিৎসা দিচ্ছেন ডা. জাহিদ

৩৩ বছর ধরে বিনামূল্যে চিকিৎসা দিচ্ছেন ডা. জাহিদ

কাজী শাহেদ, রাজশাহী

রাজশাহীতে ৩৩ বছর ধরে বিনামূল্যে চিকিৎসা দিচ্ছেন ডায়াবেটিস বিশেষজ্ঞ ডা. এফএমএ জাহিদ। মানবসেবার ব্রত নিয়ে চিকিৎসক হয়ে সে দায়িত্বই পালন করছেন তিনি। রাজশাহী শহরে গড়ে তুলেছেন ডায়াবেটিক কল্যাণ কেন্দ্র। হাসি মুখে সময় নিয়ে সেবা দেয়ায় এবং ডায়াবেটিস রোগ সম্পর্কে সচেতনতা তৈরি করায় এই চিকিৎসকের নাম শহরের সবার জানা।

 news24bd.tv

ছাত্রজীবনে রাজশাহী মেডিকেল কলেজে পড়াশোনা করার সময় সেবা করতেন সাধারণ মানুষের। চিকিৎসা পেশায় যোগ দিয়ে লক্ষ্য করলেন, এ অঞ্চলের মানুষ ডায়াবেটিস চিকিৎসার জন্য, কষ্ট ও অর্থ খরচ করে ঢাকায় যান। তখন আরেক চিকিৎসক ইমদাদুল হকের সহায়তায় রাজশাহীতে গড়ে তোলেন ডায়াবেটিক কল্যাণ কেন্দ্র। শুরু করেন বিনামূল্যে ডায়াবেটিস চিকিৎসা।

 

এ কেন্দ্রে এখন প্রতিদিন গড়ে ৭০ জন রোগী ডায়াবেটিস চিকিৎসার জন্য আসেন। এখন পর্যন্ত সামান্য কিছু অর্থ ব্লাড সুগার টেস্ট করতে নেয়া হলেও আগের মতোই চিকিৎসকের পরামর্শ ও ব্যবস্থাপত্র দেয়া হয় বিনামূল্যে। তাতে সন্তুষ্ট নিয়মিত রোগীরা।

আমৃত্যু মানব সেবা করতে চান চিকিৎসক জাহিদ। রোগীদের যাতে রাজশাহী বা দেশের বাইরে গিয়ে চিকিৎসা নেয়ার প্রয়োজন না হয়, সেই সুবিধা নিশ্চিত করতে চান তিনি।

সপ্তাহের শনিবার ছাড়া প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত, নগরীর আলুপট্টি এলাকায় নিজ বাড়ির নিচে ডায়াবেটিস চিকিৎসার সেবা দেন ডা. এফএমএ জাহিদ।

নিউজ টোয়েন্টিফোর / সুরুজ আহমেদ

সম্পর্কিত খবর