অতিরিক্ত বিদ্যুৎবিলে অতিষ্ট গ্রাহকরা

অতিরিক্ত বিদ্যুৎবিলে অতিষ্ট গ্রাহকরা

আহসানুল করিম, বাগেরহাট

বাগেরহাটের শরণখোলায় অতিরিক্ত বিদ্যুৎবিল, সংযোগসহ বিভিন্ন অজুহাতে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ ওঠেছে পিরোজপুর পল্লী বিদ্যুৎ সমিতির বিরুদ্ধে। গ্রাহকদের অভিযোগ, সংশ্লিস্টদের উদাসীনতার কারণেই দীর্ঘদিন ধরে চলছে এমন অব্যবস্থাপনা। তবে এসব অভিযোগ অস্বীকার করে কর্তৃপক্ষ বলছে চলতি মাসেই শরণখোলার প্রতিটি বাড়িতেই বিদুৎ সংযোগ দেয়া হবে।  

বাগেরহাটের বঙ্গোপসাগর ও সুন্দরবন সংলগ্ন উপজেলা শরণখোলা।

এ উপজেলাটি বাগেরহাট জেলার মধ্যে হলেও বিদুৎ সংযোগ ও বিদুৎ সরবরাহের দায়িত্বে রয়েছে পিরোজপুর পল্লী বিদুৎ সমিতি। অভিযোগ রয়েছে, নির্ধারিত বিলের সাথে অতিরিক্ত বিল, সার্ভিস চার্জ ও নতুন  বিদ্যুৎ সংযোগ দেয়ার নামে স্থানীয় দালাল চক্রের মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে এ প্রতিষ্টানের কর্মকর্তা- কর্মচারিরা।  
ভুক্তভোগীদের অভিযোগ, সাউথখালী ইউনিয়েনের ৬ নম্বর ওয়ার্ডের গাবতলা, দক্ষিণ সাউথখালীসহ বেশ কয়েকটি গ্রামে বিদ্যুৎ সংযোগ দেয়ার নাম করে ৫ থেকে ১০ হাজার টাকা আদায় করেছে সমিতির নিযুক্ত দালাল চক্র। বছরের পর বছর ঘুরেও বিদ্যুৎ সংযোগ বিদ্যুৎ না পাওয়ায় ক্ষোভ প্রকাশ করেন তারা।
 

ভূক্তভোগী এলাকাবাসীর এসব অভিযোগ অস্বীকার করে সংশ্লিস্টরা বলছেন, কোন কর্মকর্তার বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে। গ্রাহকদের দুর্ভোগ কমাতে পিরোজপুর বিদ্যুৎ সমিতি কর্তৃপক্ষ কাযৃকর পদক্ষেপ নেবে এমন প্রত্যাশা ভুক্তভোগীদের।

নিউজ টোয়েন্টিফোর / সুরুজ আহমেদ