ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যা: আসিফ মাহমুদের ফেসবুক পোস্ট 

আসিফ মাহমুদ

ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যা: আসিফ মাহমুদের ফেসবুক পোস্ট 

অনলাইন ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফজলুল হক মুসলিম হলে চোর সন্দেহে এক যুবককে পিটিয়ে হত্যার ঘটনা সবাইকে বাকরুদ্ধ করেছে। এ ঘটনার নিন্দা জানিয়ে ফেসবুকে অনেকে পোস্ট করেছেন। ঘটনার নিন্দা জানিয়েছেন যুব ও ক্রীড়া এবং শ্রম উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়াও।  

নিহত তোফাজ্জল হোসেনের ভাত খাওয়ার ভিডিওটি শেয়ার করে আসিফ মাহমুদ লেখেন, ‘মানুষের মৃত্যুতে যদি আপনার কোনো অনুভূতি না হয়, তবে ধরে নেবেন, আপনিও বেঁচে নাই।

এখানে জী'ব'নে'র বিনিময়ে এক বেলা ভাত খাওয়ানো হয়......!’ এরপর ভালোবাসা ও কান্নার ইমোজি ব্যবহার করেন তিনি।  
গত ১৮ সেপ্টেম্বর রাত পৌনে ৮টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হলের মূল ভবনের অতিথি কক্ষে চোর সন্দেহে অজ্ঞাতনামা কিছু লোক এক ব্যক্তিকে চড় থাপ্পড় ও মারধর করে। পরে হলের দক্ষিণ ভবনের অতিথি কক্ষে তাকে আবারও বেধড়ক মারপিট করা হয়। একপর্যায়ে তার অচেতন হয়ে পড়ার সংবাদ পেয়ে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন আবাসিক শিক্ষক তাকে ঢাকা মেডিকেল কলেজের জরুরি বিভাগে নিয়ে যান।
সেখানে কর্তব্যরত চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ ওই ঘটনায় শাহবাগ থানায় জানালে পুলিশ মৃতদেহের সুরতহাল প্রতিবেদন প্রস্তুত করে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্ত সম্পন্ন করে নিহতের লাশ তার আত্মীয়-স্বজনের কাছে হস্তান্তর করা হয়েছে। নিহতের নাম তোফাজ্জল হোসেন (৩৫)।

ওই ঘটনা সংক্রান্তে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে শাহবাগ থানায় একটি হত্যা মামলা দায়ের করে। সেই মামলায় এখন পর্যন্ত ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা হলেন ছাত্রলীগের হল শাখার উপ-বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক থেকে পদত্যাগকৃত ও পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী জালাল আহমেদ, মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের শিক্ষার্থী মোহাম্মদ সুমন এবং পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের শিক্ষার্থী মোত্তাকিন সাকিন। এছাড়া আল হুসাইন সাজ্জাদ,  আহসানউল্লাহ ও ওয়াজিবুল আলম।
news24bd.tv/আইএএম