ঢাকা ব্যাংকের এমডি এমরানুল হকের মৃত্যু

 ঢাকা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এমরানুল হক

ঢাকা ব্যাংকের এমডি এমরানুল হকের মৃত্যু

অনলাইন ডেস্ক

ক্যানসারে আক্রান্ত ঢাকা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এমরানুল হক মৃত্যুবরণ করেছেন। রোববার (৮ সেপ্টেম্বর) ভোররাতে কলকাতার অ্যাপোলো হাসপাতালে চি‌কিৎসাধীন অবস্থায় তি‌নি মারা যান।

ব্যাংকটির একজন কর্মকর্তা মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। এমরানুল হক ক্যানসারে আক্রান্ত ছিলেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬১ বছর।

তার মৃত্যুতে ব্যাংকার্স ক্লাব লিমিটেডের পক্ষ থেকে এক শোকবার্তা দেয়া হয়েছে।

ওই শোকবার্তায় বলা হয়েছে, ঢাকা ব্যাংক পিএলসি-এর ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী জনাব এমরানুল হকের রুহের মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছে।

শোকবার্তায় আরও উল্লেখ করা হয়, ১৯৯৮ সালে এমরানুল হক ঢাকা ব্যাংকে যোগ দিয়ে পরবর্তীতে ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হিসেবে নেতৃত্ব দেন।

এছাড়াও তিনি আইসিসি বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশে (এবিবি) গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।

অভিজ্ঞতাসম্পন্ন এ ব্যাংকার দেশে ও বিদেশে তিন দশকের বেশি সময় ব্যাংকিং খা‌তে কাজ করেছেন। ১৯৮৬ সালে ব্যাংক অব ক্রেডিট অ্যান্ড কমার্স ইন্টারন্যাশনালের (বিসিসিআই) ম্যানেজমেন্ট ট্রেইনি হিসেবে ক্যারিয়ার শুরু করের তিনি।

তিনি ১৯৯৮ সালে ঢাকা ব্যাংক লিমিটেডে যোগ দেওয়ার আগে ইস্টার্ন ব্যাংক লিমিটেড এবং ক্রেডিট আফ্রিকা ব্যাংক লিমিটেড, জাম্বিয়ায় বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। ঢাকা ব্যাংকের সঙ্গে দীর্ঘ পথপরিক্রমায় তিনি উপব্যবস্থাপনা পরিচালকসহ (বিজনেস ব্যাংকিং) বিভিন্ন গুরুত্বপূর্ণ করপোরেট শাখার ব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করেন।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক